whatsapp channel

ঠাকুর ঘরে এই ৫টি ভুল আপনার জীবনে বিপদ ডেকে আনতে পারে

হিন্দু ধর্মের মহিলারা প্রতিদিন নিয়ম করে ঠাকুর পুজো করেন। কিন্তু ঠাকুর ঘরে এমন কিছু আমরা ভুল করে ফেলি। অজান্তেই যার জন্য আমাদের জীবনে বিপদ ডেকে আনতে পারে। এই ভুলগুলো শুধরে…

Avatar

HoopHaap Digital Media

হিন্দু ধর্মের মহিলারা প্রতিদিন নিয়ম করে ঠাকুর পুজো করেন। কিন্তু ঠাকুর ঘরে এমন কিছু আমরা ভুল করে ফেলি। অজান্তেই যার জন্য আমাদের জীবনে বিপদ ডেকে আনতে পারে। এই ভুলগুলো শুধরে নিলে জীবনে সৌভাগ্য বৃদ্ধি পাবে।

সঠিক নিয়ম মেনে যদি ঠাকুর ঘরকে সাজানো যায় তাহলে কোন সমস্যা হয়না। কিন্তু আপনার করা কয়েকটি ভুল কিন্তু আপনার জীবনে অনেক বড় বিপর্যয় ডেকে আনতে পারে। তাই নতুন বাড়ি তৈরি করার সময় অবশ্যই কোন বাস্তবিদের পরামর্শ নিন।

আর আপনি যদি পুরনো বাড়িতে থাকেন তাহলেও বাস্তুবিদ এর পরামর্শ নিয়ে বাস্তু দোষ কাটানো যেতে পারে। বাস্তুবিদ এর পরামর্শ অনুযায়ী, সমস্ত সমস্যার সমাধান সম্ভব। অনেক সময় হয়তো জীবনে পরপর বিপর্যয় ঘটে যায় আপনি বুঝে উঠতে পারেন না এর কারণ কি। এর সঙ্গে অনেক সময় এই ছোট ছোট কারণ দায়ী হয়।

জেনে নিন এই ৫ টি ভুল কি কি -»
১) ঠাকুর ঘরে কখনো ময়লা বা জল জমতে দেওয়া ঠিক নয়। প্রতিদিন ঠাকুর পুজোর আগে ভালো করে ঠাকুর ঘর পরিষ্কার করে নিন। কখনোই ছেঁড়া, ভাঙা মূর্তি বা ছবি ঠাকুর ঘরে রাখা উচিত নয়।

২) ঠাকুর ঘর সঠিক দিকে তৈরি করা ভীষণ দরকার আপনার ঠাকুর ঘরে যেখানে সিংহাসনটি রেখেছেন সেটি সর্বদা পূর্ব বা উত্তর দিকে করা উচিত।

৩) ঠাকুর ঘরে একই ঠাকুরের একাধিক ছবি রাখলে খুব একটা সুফল পাওয়া যায় না। একটি ছবির থেকে আরেকটি ছবির দূরত্ব কমপক্ষে এক ইঞ্চি হতে হবে। পুরুষদের ছবির সঙ্গে কখনোই ভগবানের ছবি রাখা উচিত নয়।

৪) ঠাকুর ঘরের সামনে কোনোভাবেই বাথরুম বা শৌচাগার রাখা উচিত নয়। শোওয়ার ঘরে কখনোই ঠাকুরের ছবি বা মূর্তি রাখা উচিত নয়। শনি ঠাকুর অথবা ভৈরব ভগবানের মূর্তি কখনোই ঠাকুর ঘরে রাখা উচিত নয়।

৫) ঠাকুর ঘরে পূজো দেওয়ার সময় অবশ্যই ভোগ, ধুপ, ধুনো জালানো উচিত এছাড়া উপাসনা করা উচিত। এতে আপনি আরও বেশি সৌভাগ্যবান হবেন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media