whatsapp channel

মুখসহ, হাত-পায়ের জেল্লা ফিরিয়ে আনুন প্রাকৃতিক উপায়ে

গরমকালে অনেক সময় মুখ হাত-পায়ের জেল্লা একেবারে নষ্ট হয়ে যায়। তাই এর জন্য বাজারচলতি কোন নামি দামি ক্রিম ব্যবহার করার দরকার নেই। কয়েকটি প্রাকৃতিক উপাদান হাতের কাছে নিয়ে এসে মুখ,…

Avatar

HoopHaap Digital Media

গরমকালে অনেক সময় মুখ হাত-পায়ের জেল্লা একেবারে নষ্ট হয়ে যায়। তাই এর জন্য বাজারচলতি কোন নামি দামি ক্রিম ব্যবহার করার দরকার নেই। কয়েকটি প্রাকৃতিক উপাদান হাতের কাছে নিয়ে এসে মুখ, হাত, পায়ের জেল্লা ফিরিয়ে আনতে পারেন।

নারকেল তেল
গ্লিসারিন
গোলাপজল
ভিটামিন ই ক্যাপসুল
জল
পাতিলেবুর রস

প্রত্যেকটি উপাদানকে খুব ভালো করে মিশিয়ে নিয়ে একটি কাঁচের বোতলে রেখে দিতে হবে। প্রতিদিন স্নান করে উঠে এবং রাতে শুতে যাওয়ার আগে ভালো করে পরিষ্কার করে নিয়ে সারা জায়গায় ম্যাসাজ করতে হবে।

এর উপকারিতা –
হাত, পায়ের কালো দাগ দূর করতে সাহায্য করে এই উপাদান গুলি। হাত, পা এবং মুখকে কুঁচকে যাওয়ার হাত থেকে বাঁচাতে সাহায্য করে এই মিশ্রণটি। ত্বকের মধ্যে আলাদা জেল্লা আনতে সাহায্য করে এই মিশ্রন। অকালবার্ধক্য আসতে দেয় না এই মিশ্রণটি। শিশু থেকে বৃদ্ধ প্রত্যেককেই এই মিশ্রণটি দিয়ে ম্যাসাজ করানো যেতে পারে। তবে যাঁদের ত্বক অয়েলি তারা এই মিশ্রণটি আধঘন্টা মেখে তারপরে যেকোনো ক্লিনজার দিয়ে ধুয়ে নিতে পারেন। ঘাড়, কনুই, আন্ডার আর্মস এ সারারাত এই মিশ্রণটি লাগিয়ে রেখে দিতে পারলে এখানে হওয়া কালো দাগ খুব সহজেই চলে যায়। যারা শরীরের নানান রকম স্ট্রেচ মার্ক এর সমস্যায় ভুগছেন,তারা সেই সমস্ত জায়গায় যদি এই মিশ্রণটি লাগান তাহলে খুব সহজেই স্ট্রেচ মার্ক চলে যাবে। যারা ব্ল্যাকহেডস এই সমস্যায় ভুগছেন, তারা অনায়াসে এই মিশ্রণটি নাকের চারপাশে লাগিয়ে যদি রাতে শুতে পারেন তাহলে সহজেই ব্ল্যাকহেডস পরিষ্কার হয়ে যায়।

তাই আর বাজার থেকে নামি দামি প্রোডাক্ট বেশি টাকা খরচ করে না কিনে, প্রাকৃতিক উপাদানের উপরে ভরসা রাখুন। হাতের কাছে থাকা কয়েকটি জিনিসকে ভালো করে মিশিয়ে নিলেই আপনি আপনার ত্বকের হারানো জেল্লা খুঁজে পাবেন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media