whatsapp channel

Skin Care Tips: রূপচর্চার সময় নেই! বাড়িতে মাত্র ১০ মিনিটে করুন এই কাজ, হয়ে উঠবেন আকর্ষণীয়

নিজের রূপচর্চা (Skin Care Tips) করতে কোন মহিলাই না পছন্দ করেন! কিন্তু ব্যস্ত জীবনে এত সময় কোথায় আমাদের! সারাদিন অফিস, অফিস শেষে বাড়ির নানা কাজ, তারপর ঘুমোনোটাও জরুরি শরীরের জন্য।…

Avatar

HoopHaap Digital Media

Updated on:

Advertisements
Advertisements

নিজের রূপচর্চা (Skin Care Tips) করতে কোন মহিলাই না পছন্দ করেন! কিন্তু ব্যস্ত জীবনে এত সময় কোথায় আমাদের! সারাদিন অফিস, অফিস শেষে বাড়ির নানা কাজ, তারপর ঘুমোনোটাও জরুরি শরীরের জন্য। তাই আজকাল সময়ের অভাবে রূপচর্চা থেকে বিরত থাকেন অনেক মহিলাই। আর এই কারণেই ত্বকের নানান সমস্যার সম্মুখীন হতে হয় আমাদের। তবে ভাববেন না, আজ আপনাদের জন্য রইল এমন কিছু টিপস, যা দিয়ে খুব সহজেই বাড়িতে বসে করতে পারবেন রূপচর্চা। সময় লাগবে মাত্র ১০ মিনিট। দেখে নিন।

Advertisements

(১) ক্লিনজিং (Cleansing): মুখের যত্ন নেওয়ার জন্য মুখ পরিষ্কার রাখা অত্যন্ত জরুরি। কারণ ধুলোবালি ছাড়াও আমাদের রূপের জেল্লা ফুটে উঠতে বাধা দেয় ডেড স্কিন সেল। তাই সকালে ঘুম থেকে উঠে ও রাতে শুতে যাওয়ার আগে মুখ ক্লিনজারের সাহায্যে পরিষ্কার করা উচিত। এটি করলে প্রথমত আপনার ত্বক ফ্রেশ থাকবে এবং ত্বকের ভিতর অক্সিজেন পৌঁছাবে। এতে সময় লাগে মাত্র ২ মিনিট।

Advertisements

(২) টোনিং (Tonning): ক্লিনজিং করার পরেই মুখে ব্যাবহার করুন টোনার। কারণ এই শীতকালে ত্বকের আর্দ্রতা এবং পিএইচ মাত্রা ধরে রাখতে টোনার খুবই উপযোগী। একটি তুলোর প্যাডে যেকোনো টোনার নিয়ে ভাল ভাবে ত্বকে লাগিয়ে নিন। এক্ষেত্রে গোলাপ জলও ব্যবহার করা যেতে পারে। এটি ত্বককে টানটান রাখতে বেশ কাজে দেয়। এটিতে সময় লাগবে মাত্র ২ মিনিট।

Advertisements

(৩) ফেস সিরাম (Face Syrum): টোনার ব্যবহার করার পরে মুখের আর্দ্রতা ধরে রাখতে ফেস সিরাম ব্যবহার করাও ভীষণ জরুরি। ফেস সিরামে থাকা ভিটামিন সি ও ই আপনার ত্বককে ভালো রাখে। কয়েকফোঁটা সিরাম হাতে নিয়ে হালকা ম্যাসাজ করুন। এতে আপনার মুখের জেল্লাও হবে দেখার মতো। এটি করতে সময় লাগবে মাত্র ১ মিনিট।

Advertisements

(৪) আই ক্রিম (Eye Cream): রূপচর্চায় মুখের সঙ্গে চোখের যত্নও জরুরি। তার জন্য চোখে আই ক্রিম লাগানো দরকার। চোখের চারপাশে ভালো করে আই ক্রিম লাগিয়ে নিন।এতে চোখের আশপাশের ত্বক রিল্যাক্সড হয়, ঘুম ভালো হয়। ডার্ক সার্কেল কমে যায়। এতে সময় লাগে মাত্র ১ মিনিট।

(৫) ময়শ্চারাইজার (Moisturizer): সবকিছু করার পর মুখকে ২ মিনিট বিশ্রাম দিন। তারপর মুখে লাগিয়ে নিন হালকা কোনো ময়শ্চারাইজার। এতে আপনার ত্বক ভালো থাকবে। এতেও সময় লাগবে মাত্র ১০ মিনিট।

Disclaimer: প্রতিবেদনটি সম্পূর্ণ তথ্যভিত্তিক। ত্বকের কোনোরূপ কোনো সমস্যা হলে আগে ত্বক বিশেষজ্ঞর কাছে পরামর্শ নেওয়াই শ্রেয়।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media