whatsapp channel

Lifestyle: টাকা আসবে ভুরিভুরি, বেডরুমে লাগান এই ছবিগুলি

ঘরের দেওয়ালে ছবি রাখার ঘটনা এমন কিছু আধুনিক নয়। আমরা যে সকলে, বাস্তু মেনে ঘরের দেওয়ালে ছবি রাখি এমনটাও নয়, আমরা যদি একটু ইতিহাসের পাতা উল্টাই, তাহলে দেখব প্রাচীনকালে মানুষ…

Shreya Chatterjee

Shreya Chatterjee

ঘরের দেওয়ালে ছবি রাখার ঘটনা এমন কিছু আধুনিক নয়। আমরা যে সকলে, বাস্তু মেনে ঘরের দেওয়ালে ছবি রাখি এমনটাও নয়, আমরা যদি একটু ইতিহাসের পাতা উল্টাই, তাহলে দেখব প্রাচীনকালে মানুষ গুহাচিত্রের গায়ে নানান রকম ছবি আঁকতেন। তাহলে বুঝতেই পারছেন, দেওয়ালের গায়ে আঁকা বা কোন পেইন্টিং লাগানোর বিষয়টা মানুষের সহজাত ব্যাপার। তবে বাস্তু বলছে, এক্ষেত্রে আমরা যদি কোন ভুল করে ফেলি অর্থাৎ পেইন্টিং বাছার ক্ষেত্রে অনেক সতর্ক হতে হবে। সব পেইন্টিং কিন্তু আপনার জন্য ভালো নয়। Hoophaap এর পাতায় দেখে নিন, কোন কোন ছবি আপনার ঘরের জন্য ভালো, আর কোন কোন ছবি আপনি একেবারেই ঘরে রাখবেন না।

Lifestyle: টাকা আসবে ভুরিভুরি, বেডরুমে লাগান এই ছবিগুলি

আগে জেনে নিন কি ধরনের পেইন্টিং ঘরে রাখবেন না –

১) কোন কাঁটা জাতীয় ফুলের গাছ বা কোন কাঁটা জাতীয় গাছের ছবি আপনি আপনার বেডরুমে রাখবেন না, এতে কিন্তু নেতিবাচক শক্তি আপনার বেডরুমের প্রতি আকৃষ্ট হবে।

২) বেডরুমে কোনরকম দেবতার ছবি রাখা উচিত নয়, আমরা অনেক সময় ভুল করে থাকি, কিন্তু এই ভুলটি কখনো করবেন না।

Lifestyle: টাকা আসবে ভুরিভুরি, বেডরুমে লাগান এই ছবিগুলি

৩) বেডরুমে কোনরকম পূর্বপুরুষের ছবি রাখা উচিত নয়। আমরা অনেক সময় প্রিয়জনের স্মৃতির উদ্দেশ্যে প্রিয়জনেরা মারা যাওয়ার পরে তাদের ছবি বেডরুমে রেখে দি। এই কাজ করা একেবারেই উচিত নয়।

৪) কোন রকম যুদ্ধ-বিগ্রহ, কান্নাকাটি বা যা দেখে আপনার দুঃখ হতে পারে, এমন কোন ছবি রাখা বা এমন কোন জিনিস রাখা বেডরুমে উচিত নয়।

এবার দেখে নিন আপনি আপনার বেডরুমে কি রকম ধরনের ছবি দিতে পারেন –

১) সাতটি ঘোড়ার ছবি – বাস্তুমতে, আপনি আপনার বেডরুমের দেওয়ালে সাতটি ঘোড়ার ছবি রাখতে পারেন বাস্ত বিশেষজ্ঞরা বলছেন, ঘোড়া হল গতির প্রতীক, তাই আপনি যদি আপনার বেডরুমের ঘোড়ার ছবি রাখতে পারেন তাহলে আপনার জীবনে গতি আসবে দাম্পত্য জীবনের সুখ আসবে।

Lifestyle: টাকা আসবে ভুরিভুরি, বেডরুমে লাগান এই ছবিগুলি

২) সদাহাস্য বাচ্চার ছবি – বিশেষজ্ঞরা বলছেন, আপনি আপনার বেডরুমের সদাহাস্য বাচ্চার ছবি রাখতে পারেন এটি সকালবেলা ঘুম থেকে উঠে দেখলে আপনার মন কেউ ভালো করে দেবে।

৩) ফুলের ছবি – বেডরুমের মধ্যে ফুলের ছবি রাখতে পারেন, ফুলের ছবি যদি রাখেন তাহলে আপনার মনটাও সারাদিনের জন্য বেশ ফুরফুরে হয়ে যাবে।

৪) ঝর্ণার ছবি – বেডরুমের দেওয়ালে ঝর্ণার ছবি রাখতে পারেন, ঝর্ণার মধ্যে রয়েছে গতিশীলতা।

৫) সূর্যোদয়ের ছবি – কখনো সূর্যাস্তের ছবি বেডরুমে রাখা উচিত নয়, সব সময় সূর্যোদয় মানে নতুন একটা জীবন। আপনি ছবিটির দিকে তাকিয়ে নতুন কোনো আশা দেখতে পাচ্ছেন এমনটা মনে হয়, তবে আপনার দিন ভালো থাকবে।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক