whatsapp channel

Lifestyle: বাড়িতে অক্সিজেন যোগাবে অ্যালোভেরা, জেনে নিন বাড়ি সাজানোর সহজ টিপস

বাড়িতে গাছ লাগাতে আমরা প্রত্যেকে ভালোবাসি। বাড়িটাকে সবুজ, সুন্দর সতেজ করতে কার না ভালো লাগে, কিন্তু আপনি যদি নিয়ম মেনে কতগুলো গাছ লাগাতে পারেন। তাহলে দেখবেন আপনার বাড়ির সাজানোর সাথে…

Shreya Chatterjee

Shreya Chatterjee

বাড়িতে গাছ লাগাতে আমরা প্রত্যেকে ভালোবাসি। বাড়িটাকে সবুজ, সুন্দর সতেজ করতে কার না ভালো লাগে, কিন্তু আপনি যদি নিয়ম মেনে কতগুলো গাছ লাগাতে পারেন। তাহলে দেখবেন আপনার বাড়ির সাজানোর সাথে সাথেই আপনার শরীর, মন বেশ ভালো থাকছে। অর্থাৎ বেশ কিছু কিছু এমন গাছ আছে যারা খুব ভালো পরিমাণে অক্সিজেন সাপ্লাই করে। তাই খুব ভালো রুম ফ্রেশনার হিসেবে ব্যবহার করতে পারেন অ্যালোভেরা। তবে অ্যালোভেরা গাছ কিন্তু শুধুমাত্র যে আপনার ঘর সুন্দর দেখতে লাগে তাই নয়, অ্যালোভেরা জেল দিয়ে আপনি আপনার চুল এবং ত্বককে ভীষণ সুন্দর ও স্বাস্থ্যবান করে তুলতে পারেন, তাই আর দেরি না করে এক্ষুনি আপনি আপনার বাড়িকে সাজিয়ে ফেলুন অ্যালোভেরা দিয়ে।

আপনি আপনার বাড়ির ব্যালকনি, ছাদে, বাগানে এমনকি ঘরের ভেতর অ্যালোভেরা দিয়ে সাজাতে পারেন। বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, এই অ্যালোভেরার গুণে আপনার বাড়ি হয়ে যাবে ভীষণ সুন্দর। অ্যালোভেরার মধ্যে রয়েছে ইতিবাচক শক্তিকে আকর্ষণ করা অদ্ভুত ক্ষমতা। ইতিবাচক শক্তিকে যদি আকর্ষণ করতে চান, তাহলে বাড়িতে কিন্তু একটি অ্যালোভেরার গাছ রাখতে একেবারেই ভুলবেন না। আর সাথে রাখতে পারেন তুলসী। তুলসী আর অ্যালোভেরার মধ্যে রয়েছে অসম্ভব পজেটিভ এনার্জি।

Lifestyle: বাড়িতে অক্সিজেন যোগাবে অ্যালোভেরা, জেনে নিন বাড়ি সাজানোর সহজ টিপস

অ্যালোভেরা গাছ যেহেতু মরু দেশের গাছ, তাই এই গাছ লাগাতে আপনার কোন অসুবিধা হওয়ার কথা না। খুব সহজে অল্প জল, প্রচন্ড রোদেও কিন্তু বেশ বেঁচে থাকতে পারে। কিন্তু বাড়িতে যদি রাখেন, তাহলে মাঝে সাজে একটু সার প্রয়োগ করতেই পারেন, সেক্ষেত্রে অবশ্যই আপনাকে নার্সারির বা কোনো রকম গাছ বিশেষজ্ঞ পরামর্শ নিতে হবে।

Lifestyle: বাড়িতে অক্সিজেন যোগাবে অ্যালোভেরা, জেনে নিন বাড়ি সাজানোর সহজ টিপস

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক