Hoop Life

Lifestyle: মনোবাঞ্ছা পূর্ণ করতে মা দুর্গাকে অর্পণ করুন এই ৫ ধরনের ফুল

অবশেষে মা দুর্গার ধরাধামে আবির্ভাব হচ্ছে। একটি বছর পরে আবার মা আসছেন তার বাপের বাড়িতে। প্রত্যেকে এই দিনগুলোর জন্য আমরা অপেক্ষা করে থাকি কবে আবার মা দুর্গা তাদের সন্তান-সন্ততিকে নিয়ে বাপের বাড়িতে আসবেন। দুর্গা পুজো বাঙালির শ্রেষ্ঠ উৎসব। তবে এখন শুধু আর বাঙালির মধ্যেই সীমাবদ্ধ নেই। পশ্চিমবঙ্গের বাইরে এমনকি বিদেশের মাটিতেও সর্বধর্ম সমন্বয় একত্রিত হয়ে মানুষরা দুর্গাপুজোয় মেতে ওঠে। জেনে নিন দুর্গাপুজোয় আপনি কি ফুল অর্পণ করলে আপনি খুব তাড়াতাড়ি আপনার অভিষ্ঠ লক্ষ্যে পৌঁছে যেতে পারবেন। মনের সমস্ত ইচ্ছা একেবারে নিমিষের মধ্যে পূরণ হয়ে যাবে।

১) পদ্ম-» মা দুর্গাকে ১০৮ টি পদ্ম ফুল দিয়ে যদি পুজো করা হয় তাহলে মনোবাঞ্ছা পূরণ হতে বেশিক্ষণ সময় লাগেনা। অবশ্যই আপনি আপনার সাধ্য মতো মা দুর্গাকে ১০৮ টি পদ্ম দিয়ে পুজো করুন।

২) গাঁদা-» মা দুর্গার পায়ে যদি গাঁদাফুল অর্পণ করতে পারেন। তাহলে আপনার বহুদিনের আটকে যাওয়া কাজ দেখবেন কত নিমেষের মধ্যে শেষ হয়ে যাচ্ছে।

৩) শিউলি-» শরৎকালের যে ফুলের গন্ধে চারিদিক ছেয়ে যায়, সেই ফুল হলো শিউলি ফুল আর দুর্গাপুজো শিউলি ফুল ছাড়া একেবারেই মানায় না। এই সময় হিসাবে শিউলি ফুলের ফোটার কারন মা দুর্গার চরণে ঠাঁই পাবে বলে।

৪) জুঁই-» এইসময় সহজে হয়তো জুঁইফুল পাওয়া যাবে না। কিন্তু যদি কোনো রকমে জুঁইফুল মায়ের পায়ে করতে পারেন তাহলে দেখবেন কত তাড়াতাড়ি আপনার মনস্কামনা পূর্ণ হবে।

৫) জবা-» কালীপুজোর পাশাপাশি জবাফুল দুর্গা মায়ের আরাধনা ক্ষেত্রেও কাজে লাগে তাই অবশ্যই দুর্গা মাকে সাজিয়ে তুলুন জবা ফুল দিয়ে। কিংবা আপনি জবা ফুলের অর্পণ প্রদান করুন।

whatsapp logo