whatsapp channel

Hair Care Tips: চুল হবে ঘন কালো, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন পাঁচটি ঘরোয়া কন্ডিশনার

শ্যাম্পু করার পর কন্ডিশনিং মাস্ট, কিন্তু বাজারচলতি কন্ডিশনের কি আপনার চুলের ক্ষতি করছে না তো? ভয় পাওয়ার একদম কারণ নেই, বাড়িতেই তৈরি করে ফেলতে পারেন অসাধারণ পাঁচটি কন্ডিশনার। Hoophaap এর…

Avatar

Advertisements
Advertisements

শ্যাম্পু করার পর কন্ডিশনিং মাস্ট, কিন্তু বাজারচলতি কন্ডিশনের কি আপনার চুলের ক্ষতি করছে না তো? ভয় পাওয়ার একদম কারণ নেই, বাড়িতেই তৈরি করে ফেলতে পারেন অসাধারণ পাঁচটি কন্ডিশনার। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ চুল এর কন্ডিশনার –

Advertisements

১) নারকেল তেল – চুলের শ্যাম্পু হয়, নারকেল তেল দিয়ে ভাল করে চুল আঁচড়ে নিয়ে তারপরও যদি নারকেল তেল ম্যাসাজ করে শ্যাম্পু করে নিন। তাহলে আলাদা করে কন্ডিশনারের আর কোনো প্রয়োজন হবে না।

Advertisements

২) আম – গ্রীষ্মকালে বাজারে প্রচুর পরিমাণে আম পাওয়া যায়, কেমন হয় আপনি যদি কন্ডিশনিং করতে পারেন, ভালো করে শ্যাম্পু করার পর চুল আম চটকে লাগে আধ ঘণ্টা রেখে আবার কিছুক্ষণ পরে হালকা করে শ্যাম্পু করে নিন দেখবেন, আপনার চুল শুরু হয়ে গেছে।

Advertisements

৩) ভিনিগার – শ্যাম্পু করার পরই অ্যাপেল সাইডার ভিনিগার দিয়ে ভালো করে চুল ধুয়ে ফেলুন, এটি আপনার জন্য অসাধারন একটি কন্ডিশনার।

Advertisements

৪) কলা – ভালো করে শ্যাম্পু করে চুল ধুয়ে নিন। এরপরে হাতে কলা চটকে তার মধ্যে চিনি মিশিয়ে মিশ্রণটি চুলে লাগিয়ে অন্তত আধ ঘন্টা রেখে দিন, তারপর শুধু ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।

৫) মধু – শ্যাম্পু করে চুলের লেন্থে জলের মধ্যে সামান্য মধু মিশিয়ে লাগিয়ে ফেলুন, আর কিছুক্ষণ পরে ধুয়ে ফেলুন দেখবেন আপনার চুল কত নরম হয়ে গেছে।

whatsapp logo
Advertisements