whatsapp channel

Skin Care Tips: ত্বক ডিটক্স করুন এই ৫ ঘরোয়া উপায়ে

ত্বকের ডিটক্স করার জন্য ব্যবহার করতে পারেন সহজ কতগুলি উপায় উপায় গুলো যদি মেনে চলতে পারেন তাহলে আপনার জীবন অনেক বেশি সুন্দর হয়ে যাবে, তখন হবে চুল সুন্দর হবে। তবে…

Avatar

ত্বকের ডিটক্স করার জন্য ব্যবহার করতে পারেন সহজ কতগুলি উপায় উপায় গুলো যদি মেনে চলতে পারেন তাহলে আপনার জীবন অনেক বেশি সুন্দর হয়ে যাবে, তখন হবে চুল সুন্দর হবে। তবে মেনে চলতে হবে, এই পাঁচটি উপায় আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন অসাধারন পাঁচটি টিপস।

১) প্রচুর পরিমাণে জল পান করতে হবে। জল ত্বকের টক্সিন দূর করতে সাহায্য করে এবং শরীর থেকে সমস্ত টক্সিনকে দূর করতে সাহায্য করে। তাই সারা দিনে অন্তত ৮ থেকে ১০ গ্লাস জল পান করুন।

২) সকাল বেলা ঘুম থেকে উঠে গরম জল পান করুন। গরম জল অসাধারণ একটি ডিটক্স ওয়াটার গরম জলের মধ্যে যদি প্রতিদিন সকালবেলা খেতে পারেন, তাহলে শরীর থেকে টক্সিন সহজেই বেরিয়ে যায়।

৩) সকালবেলা ঘুম থেকে উঠে গরম জলের মধ্যে একটি পাতিলেবুর রস ভালো করে মিশিয়ে পান করুন। এতে ডিটক্স ওয়াটার এর কর্মক্ষমতা আরও দ্বিগুন থেকে তিন গুণ বেড়ে যাবে, তাই অবশ্যই এটি পান করুন, প্রতিনিয়ত দেখবেন আপনার ত্বক খুব ভালো হয়ে যাবে।

৪) সকালবেলা ঘুম থেকে উঠে বা রাতে শুতে যাবার সময় গরম জলে সামান্য নুন ফেলে সেখানে তোয়ালে ডুবিয়ে এই তোয়ালে দিয়ে যদি মুখ, গলা, পিঠ খুব ভালো করে পরিষ্কার করতে পারেন, তাহলে বাইরে থেকে আপনার ত্বক অনেক ডিটক্সিফায়েড দিতে হবে।

৫) সকালবেলা ঘুম থেকে উঠে জলে সামান্য পরিমাণে নারকেল তেল মিশিয়ে মুছে পরিষ্কার করা যায়, তাহলেও কিন্তু ত্বক বাইরে থেকে অনেকটা ডিটক্সিফায়েড হবে।

whatsapp logo