whatsapp channel

Skin Care Tips: দুধের মতো ফর্সা হবে ত্বক, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন নারকেল জলের পাঁচটি ফেসপ্যাক

নারকেল খাওয়া ত্বক এবং চুলের জন্য ভীষণ ভালো। এছাড়াও ডাবের জল খেলে আপনার শরীরের প্রয়োজনীয় পুষ্টি পাই, কিন্তু আমরা অনেকেই জানি না, এই নারকেলের জল অথবা ডাবের জল আমাদের ত্বকের…

Avatar

Advertisements
Advertisements

নারকেল খাওয়া ত্বক এবং চুলের জন্য ভীষণ ভালো। এছাড়াও ডাবের জল খেলে আপনার শরীরের প্রয়োজনীয় পুষ্টি পাই, কিন্তু আমরা অনেকেই জানি না, এই নারকেলের জল অথবা ডাবের জল আমাদের ত্বকের জন্য ঠিক কতখানি উপকারী। Hoophaap এর পাতায় দেখে নিন সহজ টিপস-

Advertisements

১) নারকেলের জলের সঙ্গে অ্যালোভেরা জেল ভালো করে মিশিয়ে রেখে দিন নাইট ক্রিম হিসাবে এটি রাখতে পারেন, রাত্রে শুতে যাবার সময় মুখ ভালো করে পরিষ্কার করে এটি ভালো করে লাগিয়ে শুয়ে পড়ুন, ত্বক ভালো রাখতে এটি অসাধারণ একটি নাইট ক্রিম।

Advertisements

২) নারকেলের জলের সঙ্গে টক দই ভালো করে মিশিয়ে নিন। এরপর এই মিশ্রণটি মুখে ভালো করে লাগিয়ে আধ ঘন্টা রেখে জলে ধুয়ে ফেলুন, দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে।

Advertisements

৩) ত্বক উজ্জল করতে সকালবেলা ঘুম থেকে উঠে যদি নারকেল জলের মধ্যে তুলো ভিজিয়ে সেটি মুখে ভালো করে লাগিয়ে ফেলতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর ও উজ্জ্বল হয়ে গেছে।

Advertisements

৪) ত্বক যদি উজ্জ্বল ও পরিষ্কার করতে চান, তাহলে নারকেলের জলের মধ্যে সামান্য পরিমাণে কাঁচা দুধ মিশিয়ে আর এই মিশ্রণটি ভালো করে লাগে, অন্তত এক ঘণ্টা রেখে দিন, নারকেলের জলের সঙ্গে দুধের মিশ্রণে তৈরি হওয়া শুষ্ক ত্বককে নরম তুলতুলে বানাতে সাহায্য করবে।

৫) ত্বক সুন্দর করতে গেলে নারকেল জলের মধ্যে কয়েকটা ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে দিন। তারপর এই মিশ্রণটি ভালো করে ম্যাসাজ করুন, দেখবেন আপনার ত্বক কত সুন্দর এবং নরম হয়ে গেছে।

whatsapp logo
Advertisements