whatsapp channel

Beauty Tips: ঠোঁটের রং সুন্দর ও আকর্ষণীয় করে তুলুন ৫টি প্রাকৃতিক উপায়ে

গোলাপি ঠোঁট সকলেই পছন্দ করেন। কিন্তু আমাদের খাদ্যাভ্যাস এবং জীবনের কয়েকটা ভুলের জন্য ঠোঁট এখন অনেক বেশি কালো হয়ে যায়। সেই থেকে বাঁচতে অবশ্যই মেনে চলুন এই পাঁচটি নিয়ম। প্রথমত,…

Avatar

HoopHaap Digital Media

গোলাপি ঠোঁট সকলেই পছন্দ করেন। কিন্তু আমাদের খাদ্যাভ্যাস এবং জীবনের কয়েকটা ভুলের জন্য ঠোঁট এখন অনেক বেশি কালো হয়ে যায়। সেই থেকে বাঁচতে অবশ্যই মেনে চলুন এই পাঁচটি নিয়ম।

প্রথমত, রাতে শুতে যাওয়ার সময় নিয়মিত নাভিতে ১ ফোঁটা নারকেল তেল ভালো করে ম্যাসাজ করে, শুয়ে পড়ুন। এটি করলে শীতকালে কোনদিন ঠোঁট ফাটবে না। ছোট একেবারে গোলাপি হয়ে যাবে।

দ্বিতীয়তঃ, চা-কফি, বিড়ি, সিগারেট ইত্যাদি নেশা বন্ধ করতে হবে। কোনো গরম জিনিস এর সঙ্গে ঠোঁটে সরাসরি কোনো রকম সম্পর্ক রাখবেন না।

তৃতীয়তঃ, প্রচুর পরিমাণে সবুজ শাকসবজি বিট, গাজর ইত্যাদি খেতে হবে। প্রচুর পরিমাণে জল এবং ফলের রস পান করতে হবে। বিট, গাজর শরীরের মধ্যে রক্ত পরিশোধনের কাজ করে। যার ফলে আপনার ঠোঁট সহ গোটা শরীরের ত্বক সুন্দর থাকবে।

চতুর্থত, প্রতিদিন সকালবেলা ঘুম থেকে উঠে টুথব্রাশ এর সাহায্যে ঠোঁটের উপরে ভালো করে কয়েকবার ঘষে নিন। তবে খেয়াল রাখবেন জোরে ঘষবেন না কিংবা পাতলা সুতির কাপড়ের সাহায্যে ওষুধ প্রতিদিন সকালে এই ভাবে পরিষ্কার করে ফেলুন

পঞ্চমত, প্রতিদিন বাড়িতেই তৈরি করতে পারেন এক চামচ বিটের রস, এক চামচ নারকেল তেল, দুটি ভিটামিন ই ক্যাপসুল, এক চামচ মধু ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি রাতে শুতে যাওয়ার সময় ঠোঁটে ভালো করে লাগিয়ে শুয়ে পড়ুন। সকালবেলা ঘুম থেকে উঠে চোখ ভালো করে পরিষ্কার করে নিন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media