Hoop Life

Skin Care Tips: শীতকালে ত্বকের যত্নে বানিয়ে ফেলুন অসাধারণ হলুদ রঙের ময়েশ্চারাইজার

শীতকাল মানেই ত্বক একেবারেই রুক্ষ শুষ্ক হয়ে গিয়ে ফুটিফাটা হয়ে যায়। অনেক রকম বাজারচলতি ক্রিম ব্যবহার করার পরেও, যখন কোন উপকার না পান, তখন বাড়িতেই তৈরি করে ফেলতে পারেন অসাধারণ হলুদ রঙের ময়েশ্চারাইজার। বাজারচলতি অনেক ধরনের হলুদ, চকলেট ইত্যাদি ধরনের নানা ব্র্যান্ডেড কোম্পানির কিনতে পাওয়া যায়। কিন্তু কেমন হয় যদি আপনি বাড়িতে তৈরি করে ফেলতে পারেন অসাধারণ এই হলুদ ময়েশ্চারাইজার।

হলুদ এই ময়েশ্চারাইজার বানানোর জন্য আপনার সবচেয়ে প্রথম যেটা দরকার সেটা হলো গাজর। একটা গাজরকে মিক্সিতে সামান্য জল দিয়ে পেস্ট করে নিয়ে এরপর সেই গাজর থেকে রস বার করে নিতে হবে। এই গাজরের রসের মধ্যে অ্যালোভেরা জেল এবং গ্লিসারিন পরিমাণমতো গোলাপজল একটি ভিটামিন সি ট্যাবলেট, দুটি ভিটামিন ই ক্যাপসুল ভাল করে মিশিয়ে নিতে হবে। এর মধ্যে দিতে হবে এক চা-চামচ ওয়াইল্ড টারমারিক হলুদের গুঁড়ো এটি আপনি সহজেই কোন দশকর্মা ভান্ডার এ খুঁজে পেয়ে যাবেন।

সপ্তাহে অন্তত সাত দিন টানা পরপর রাতে শুতে যাবার সময় এই অসাধারণ ক্রিমটি ভালো করে ম্যাসাজ করে শুয়ে পড়ুন। যদি পরপর টানা ১৫ দিন ভালো করে লাগাতে পারেন, তাহলে দেখবেন ত্বক কত সুন্দর হয়ে গেছে এবং এই ক্রিমটি যদি আপনি ফ্রিজের মধ্যে রেখে দিতে পারেন তো টানা ১৫ দিন ভালো থাকবে । এই ভাবে ঘরোয়া পদ্ধতিতে আপনি ত্বকের যত্ন নিতে পারেন। ত্বক কালো হয়ে গেলে এই ক্রিম অবশ্যই লাগান।

Related Articles