whatsapp channel

Skin Care Tips: ফুল দিয়েই করুন রূপচর্চা, ত্বক ফর্সা হবে ফুলের এই পাঁচটি ফেসপ্যাকে

ফুল আমরা নানা কাজে ব্যবহার করি, কিন্তু আমরা জানি না, যে আমাদের ত্বকের পরিচর্যায় ফুল আমাদের কতখানি উপকার করে। ত্বকের পরিচর্যায় যদি ফুলকে ব্যবহার করতে চান, তাহলে অবশ্যই জেনে নিন…

Avatar

ফুল আমরা নানা কাজে ব্যবহার করি, কিন্তু আমরা জানি না, যে আমাদের ত্বকের পরিচর্যায় ফুল আমাদের কতখানি উপকার করে। ত্বকের পরিচর্যায় যদি ফুলকে ব্যবহার করতে চান, তাহলে অবশ্যই জেনে নিন ফুলের তৈরি পাঁচটি ফেসপ্যাক। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) গোলাপ ফুলের ফেসপ্যাক গোলাপের পাপড়ি কয়েকটা পেস্ট করে নিয়ে তার সঙ্গে গোলাপ জল মিশিয়ে যদি প্রতিদিন নিয়মিত লাগাতে পারেন, তাহলে আপনার ত্বক হবে অসাধারণ।

২)গাঁদা ফুলের কয়েকটা ফুল নিয়ে পেস্ট করে যদি মুখে লাগাতে পারেন, তাহলে আপনার ত্বকের ওপরে হওয়া কালো দাগ নিমেষে দূর হয়ে যাবে।

৩) বেল ফুল জলে ফুটিয়ে নিতে হবে। সেই জল মাঝে মাঝে টোনারের মত ব্যবহার করতে হবে। গরমকালে এটি যদি করতে পারেন তাহলে আপনার ত্বক অনেক বেশি ফ্রেশ থাকবে। ঘামের দুর্গন্ধ দূর হবে সহজে।

৪) জবা ফুল ত্বকের জন্য ভীষণই ভালো। জবা ফুলের পেস্ট যদি নারকেল তেলের সঙ্গে মিশিয়ে মাখতে পারেন, দেখবেন ত্বক কত উজ্জ্বল হয়ে গেছে। যারা ত্বকের অকালবার্ধক্য সমস্যায় ভুগছেন, তারা অবশ্যই এই ফেসপ্যাকটি একদিন অন্তর একদিন লাগাতে পারেন।

৫) বেশ খানিকটা জলের মধ্যে অপরাজিতা ফুল কয়েকটা ফুটিয়ে নিন তারপরে সেই জল থেকে ফ্রিজে রেখে দিন। এটি অসাধারণ টোনার হিসেবে কাজ করে।

উপরে বলা ৫ টি প্যাক এর মধ্যে আপনার জন্য যেটা সুবিধাজনক মনে হবে সেটি একবার ব্যবহার করে দেখুন, পরপর সাতদিন ব্যবহার করলেই কিন্তু আপনি ফল পাবেন হাতেনাতে। ত্বকের যে কোন সমস্যার সমাধান হবে নিমেষে।

whatsapp logo