whatsapp channel

Skin Care Tips: মুখের কালো দাগ দূর করুন সহজে, ঘরোয়া পদ্ধতি মেনে মেখে নিন ডাবের জল

বয়স হলে, আমাদের মুখে নানান রকমের বলিরেখার আঁকিবুকি কাটতে দেখতে পাওয়া যায়, কিন্তু আপনি কি জানেন? বাড়িতে থাকা কয়েকটা সহজ পদ্ধতি আর জীবন যাপনকে একটু পাল্টালেই আপনি আপনার যৌবনকে ধরে…

Avatar

Shreya Chatterjee

বয়স হলে, আমাদের মুখে নানান রকমের বলিরেখার আঁকিবুকি কাটতে দেখতে পাওয়া যায়, কিন্তু আপনি কি জানেন? বাড়িতে থাকা কয়েকটা সহজ পদ্ধতি আর জীবন যাপনকে একটু পাল্টালেই আপনি আপনার যৌবনকে ধরে রাখতে পারবেন, এমন কিছু খাবার আছে যা খেলে আপনি কোনদিন বুড়ি হবেন না। ভাবলেই অবাক লাগবে, বয়স বেড়ে যাচ্ছে কিন্তু আশেপাশের লোক দেখে কিছুতেই বুঝতে পারবে না। ব্যাবহার করুন ডাবের জল।

তবে এর জন্য জীবনযাত্রায় অনেক বেশি পরিবর্তন আনতে হবে। না হলে কিন্তু খুব অল্প বয়সেই অকাল বার্ধক্য দেখা যাবে, যা কিন্তু আমাদের কারোরই দেখতে খুব একটা ভালো লাগবে না। চামড়া ঝুলে যাবে, অনেক বয়সও বেশি লাগবে, চুল উঠে যাবে। এই সমস্ত কিছু করার আগে দেখে নিন কিভাবে নিজেকে প্রতিদিন বেশ কয়েকটা জিনিস দিয়ে যদি যত্ন করতে পারেন এবং এই জিনিসগুলো খুব সহজেই আপনি আপনার বাড়িতেই পেয়ে যাবেন, ব্যাবহার করুন ডাব। তাহলেই কিন্তু আপনি আপনার বার্ধক্যকে একেবারে হাতের মুঠোয় হয়ে রাখতে পারেন।

১) রুক্ষ ত্বকের যত্নে ডাবের জলের ভূমিকা অনবদ্য। ডাবের জল এর সাথে মিশিয়ে নিন গ্লিসারিন। শুষ্ক ত্বকে ব্রণ হয়। সারা দিনে এক বার ডাবের জলে তুলো ভিজিয়ে মাখুন। ত্বক হবে ফর্সা।

২) ব্ল্যাক হেডস দূর করতে চান, তাহলে প্রতিদিন একইভাবে ডাবের জলকে মুখে ঘসুন। একের থেকে খুব সহজেই মুক্তি পাবেন যাদের তৈলাক্ত ত্বক তাদের ব্ল্যাকহেডসে সমস্যা কিন্তু থাকে, তারা অবশ্যই ডাবের জলের সঙ্গে সামান্য পরিমাণে মধু বা ডিমের সাদা অংশ মিশিয়ে লাগাতে পারেন।

৩) ময়েশ্চার বজায় রাখতে চান?তাহলে অবশ্যই ডাবের জলকে ব্যবহার করুন, ডাবের জল নিজস্ব জেল্লাকে ফিরিয়ে আনতে সাহায্য করে। যারা অকাল বার্ধক্য এর সমস্যায় ভুগছেন, তারা কিন্তু অবশ্যই এটি ব্যবহার করুন।

৪) ডাবের জলের মধ্যে আছে প্রচুর পরিমাণে ভিটামিন উপাদান। এই জল যদি আপনি প্রতিদিন বা সপ্তাহে অন্তত তিন দিন আপনার ত্বকের উপর লাগাতে পারেন, তাহলে আপনি পুরনো হারানো জেল্লা সহজেই ফিরে পাবেন, তাই আর দেরি না করে চটপটহাতে তুলে নিন ডাবের জল।

Skin Care Tips: মুখের কালো দাগ দূর করুন সহজে, ঘরোয়া পদ্ধতি মেনে মেখে নিন ডাবের জল

৫) রোদে পোড়া ত্বকের হাত থেকে যদি বাঁচতে চান, বিশেষ করে সামনে পুজো আসছে যদি ট্যান রিমুভ করতে চান, তাহলে এর জন্য কোন সান স্ক্রিন লোশন নয়, ব্যবহার করুন ডাবের জল। এর মধ্যে নিয়ে নিন এক টেবিল চামচ চন্দন, সব মিলিয়ে মিশিয়ে মুখে ভালো করে লাগিয়ে নিন।

Skin Care Tips: মুখের কালো দাগ দূর করুন সহজে, ঘরোয়া পদ্ধতি মেনে মেখে নিন ডাবের জল

Avatar

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক