whatsapp channel

Lifestyle: বিয়ের জন্য পাত্রী খুঁজছেন! কিছু প্রশ্ন করে নিলেই পাবেন সুখী দাম্পত্য

অগ্রহায়ণ আসলেই বিয়ের তোড়জোড় শুরু হয়ে যাবে। সুতরাং, হাতে আর বেশি সময় নেই। যারা দেখে শুনে বিয়ে করছেন তাদের জন্য রইলো কিছু দুর্দান্ত ও উপযোগী টিপস্। এই টিপসগুলো মেনে চললে…

Avatar

অগ্রহায়ণ আসলেই বিয়ের তোড়জোড় শুরু হয়ে যাবে। সুতরাং, হাতে আর বেশি সময় নেই। যারা দেখে শুনে বিয়ে করছেন তাদের জন্য রইলো কিছু দুর্দান্ত ও উপযোগী টিপস্। এই টিপসগুলো মেনে চললে অবশ্যই ভালো কোনো ফল পেতে পারেন। HoopHaap.Com চেষ্টা করছে দুর্দান্ত কিছু টিপস শেয়ার করার যাহা পাত্রী খুঁজতে ভীষণভাবে সাহায্য করবে।

১) পাত্রীর নাম, বয়স, পড়াশুনো ও পরিবার সম্পর্কে যাচাই করে নেওয়া খুবই প্রয়োজন। পাত্রী কতদূর পড়াশুনো করেছেন এটা জানা থাকলে বুঝবেন যে সেই বাড়িতে মেয়ে সন্তানের গুরুত্ব কতটা।

২) পাত্রী রান্না করতে পারেন কিনা এটা যেমন জানবেন তেমন সে অন্যান্য হাতের কাজ পারেন কিনা বা চাকরি করতে চাইছেন কিনা বা এখন করছেন কিনা সেই ব্যাপারে প্রথম থেকে নিশ্চিত হওয়া উচিত ও পরিষ্কার কথা বলে নেওয়া উচিত।

৪) পাত্রীর কোনো গোপন রোগ বা সমস্যা আছে কিনা জানবেন। যেমন পারিবারিক জীন গত কোনো সমস্যা, থ্যালাসেমিয়া, মৃগী, আর্থরাইটিস, এইচ আই ভি, থাইরয়েড, ইত্যাদি ইত্যাদি।

৫) ভিন্ন ধর্মে বিয়ে করতে গেলে অবশ্যই দিও পরিবারের সঙ্গে খুঁটিনাটি বিষয়ে আলোচনা করে নেওয়া প্রয়োজন, যদি একই ধর্মে বিয়ে হয় তাহলে এতকিছু নিষ্প্রয়োজন। এছাড়া, পাত্রীর কেমন ছেলে পছন্দ সেই ব্যাপারেও জিজ্ঞেস করা উচিত। শেষ পর্যন্ত ওই পাত্রীটি পাত্রকে বিয়ে করবেন, তাই তার মতামত নেওয়া উচিত, চাপিয়ে দেওয়া নয়।

Disclaimer: উপরের সমস্ত তথ্য আলোচনা ও বাস্তব অভিজ্ঞতা ভিত্তিক। এখানে কাউকে আঘাত করা উদ্দেশ্য নয়। পরিবার ও নিজস্ব মতামত গ্রহণযোগ্য যেকোনো প্রতিবেদন বা টিপসের থেকেও।