whatsapp channel

Skin Care: কুড়ি মিনিটেই ত্বক হবে ঝকঝকে পরিষ্কার, এইভাবে বাড়িতে করুন রূপচর্চা

ত্বক পরিষ্কার করার জন্য আমরা কত কিছুই না করে থাকি কত রকমের কত পয়সা খরচ করে আমরা নানান রকমের বিউটি প্রোডাক্ট কিনে নি। আপনি যদি নিয়মিত খুব সুন্দর করে বাড়িতে…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

ত্বক পরিষ্কার করার জন্য আমরা কত কিছুই না করে থাকি কত রকমের কত পয়সা খরচ করে আমরা নানান রকমের বিউটি প্রোডাক্ট কিনে নি। আপনি যদি নিয়মিত খুব সুন্দর করে বাড়িতে থাকা কয়েকটা জিনিস ব্যবহার করতে পারেন তাহলে আপনার ত্বক হবে একেবারে দুধের মতন পরিষ্কার। পরিষ্কার ঝকঝকে করতে আপনি সহজে ব্যবহার করতে পারেন বাড়িতে থাকা এই কটা জিনিস। আমরা অনেক প্রাচীনকাল থেকেই জানি রানী মহারানীরা কিন্তু সবসময় ভেষজ জিনিসের উপরে বিশ্বাস করতেন। আমরা বর্তমানে এখন অনেক বেশি বাজার চলতি প্রোডাক্ট এর প্রতি নির্ভরতা বাড়িয়ে দিয়েছি।

Advertisements

কিন্তু আপনি কি জানেন? শুধুমাত্র বেসন নয়, বেসন ছাড়াও কাঁচা দুধ, মধু নানান রকম রান্নাঘরে থাকা উপকরণ দিয়ে আপনি সহজেই নিজের ত্বকের পরিচর্যা করতে পারবেন। সময় লাগবে মাত্র কুড়ি মিনিট পূজো আসতে আর বেশি দিন বাকি নেই, তাই পুজো আসার আগে এই কুড়ি মিনিট যদি প্রতিদিন নিজের জন্য দিয়ে থাকেন, তাহলে কিন্তু আপনি নিজেই বুঝতে পারবেন আপনার তো কত সুন্দর পরিষ্কার হয়ে যাবে।

Advertisements

১) আমরা সকলেই জানি, বেসন আমাদের মুখ করতে সাহায্য করে। বেসনের সঙ্গে কাঁচা দুধ অথবা যদি দুধ হাতের কাছে না থাকে। তাহলে শুধু জলের সঙ্গে গুলে নিয়ে খুব ভালো করে মুখ পরিষ্কার করে নিতে পারেন।

Advertisements

২) ভালো করে পরিষ্কার করে নেওয়ার পরে এবারে পালা হচ্ছে, খুব ভালো টোনার ব্যবহার করা তার জন্যও আমরা রান্না ঘরে থাকা কয়েকটা জিনিস ব্যবহার করব। জলের মধ্যে গ্রিন টি খুব ভালো করে মেশিয়ে নিয়ে ফোটাতে হবে, তারপর ছেঁকে নিয়ে একটি জায়গার মধ্যে রেখে নিন। এভাবে গ্রিন টি অথবা গোলাপ জল খুব ভালো টোনার হিসেবে কাজ করে।

Advertisements

৩) টোনারের পরে আমাদের প্রত্যেকের মুখের জন্য যেটা প্রয়োজন সেটা হল ময়েশ্চারাইজার। খুব ভালো ময়েশ্চারাইজার আপনি বাড়িতেই তৈরি করে নিতে পারবেন। এর জন্য আপনাকে নিতে হবে এক মুঠো ভাত, দুই থেকে তিন টেবিল চামচ অ্যালোভেরা জেল, কাঁচা দুধ পরিমাণ মতো এবং কয়েকটি ভিটামিন ই ক্যাপসুল খুব ভালো করে প্রত্যেকটি উপকরণকে মিশিয়ে নিতে হবে। তাহলেই পেয়ে যাবেন খুব সুন্দর একটা ঘন ক্রিম, যাদের অসুবিধা হবে তারা কোন পরিষ্কার কাপড়ে ছেঁকেও নিতে পারেন।

Skin Care: কুড়ি মিনিটেই ত্বক হবে ঝকঝকে পরিষ্কার, এইভাবে বাড়িতে করুন রূপচর্চা

৪) সপ্তাহে অন্তত দুদিন ভালো করে স্ক্রাবিং এর ভীষণ প্রয়োজন এর জন্য ব্যবহার করতে পারেন সুজি। সুজির সঙ্গে খুব ভালো করে আলুর রস মিশিয়ে নিন এই মিশ্রণটি। মুখের মধ্যে ভালো করে আলতো হাতে বসে অন্তত 10 মিনিট  লাগিয়ে ভালো করে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন।

৫) অন্তত দুদিন ফেসপ্যাক লাগানো ভীষণ দরকার। এর জন্য ব্যবহার করতে পারেন কফি পাউডার, চালের গুড়ো, পাতিলেবুর রস, কাঁচা দুধ অথবা টক দই এবং তার সঙ্গে দিতে পারেন নারকেল তেল খুব ভালো করে মিশিয়ে মুখে, হাতে, পায়ে লাগিয়ে অন্তত আধ ঘণ্টা রেখে ঠান্ডা চলে ধুয়ে ফেলুন।

Skin Care: কুড়ি মিনিটেই ত্বক হবে ঝকঝকে পরিষ্কার, এইভাবে বাড়িতে করুন রূপচর্চা

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক