whatsapp channel

শ্রাবণ মাসের বৃহস্পতিবার ভুলেও এই কাজ করবেন না, অসন্তুষ্ট হবেন মা লক্ষ্মী

শ্রাবণ মাস দেবাদিদেব মহাদেবের মাস। এই মাসে মহাদেব ধরাধামে আবির্ভূত হন, তাই সারা মাস ধরে মহাদেবের পূজার্চনা করা হয়। এই সময় মহাদেবের নানা থানে যথা তারকেশ্বরে জল ঢালার জন্য মানুষের…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

শ্রাবণ মাস দেবাদিদেব মহাদেবের মাস। এই মাসে মহাদেব ধরাধামে আবির্ভূত হন, তাই সারা মাস ধরে মহাদেবের পূজার্চনা করা হয়। এই সময় মহাদেবের নানা থানে যথা তারকেশ্বরে জল ঢালার জন্য মানুষের ভীড় উপচে পড়ে। কিন্তু বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে এই সমস্ত মন্দির জল ঢালা ইত্যাদি কাজ বন্ধ রাখা হয়েছে। কারণ মানুষের মনস্কামনা পূরণের জন্য দীর্ঘ লাইন ধরে অপেক্ষা করে। শ্রাবণ মাসে বাবার মাস বলে এই সমস্ত তীর্থস্থান গুলিতে ভীড় উপচে পড়ে।

Advertisements

শ্রাবণ মাসের বৃহস্পতিবার যদি মা লক্ষ্মীর পূজার ঠিক করে না করা হয় তাহলে দেবাদিদেব মহাদেবের সাথে সাথে মা লক্ষ্মী কুপিত হন। মা লক্ষ্মী কপিত হলে সংসারে নেমে আসতে পারে ঘোরতর অন্ধকার আর অন্ধকার নেমে আসার ফলে আপনি শারীরিক এবং মানসিকভাবে অনেকটাই বিপর্যস্ত হয়ে যাবেন তাই অবশ্যই শ্রাবণ মাসের বৃহস্পতিবার নিয়ম মেনে লক্ষ্মীপূজো করুন।

Advertisements

শ্রাবণ মাসের বৃহস্পতিবার ভুলেও এই কাজ করবেন না, অসন্তুষ্ট হবেন মা লক্ষ্মী

Advertisements

বৃহস্পতিবার লক্ষ্মী পুজো করতে গেলে অবশ্যই লক্ষ্মীর পাঁচালী পড়ুন, লক্ষ্মী পুজোর দিন আলপনা আঁকতে হবে। আপনি যদি খুব ভালো আলপনা নাও আঁকতে পারেন তাও মায়ের পায়ের ছবি আপনাকে আঁকতেই হবে। লক্ষী পূজোয় কোনরকম লোহার বাসন বা স্টিলের বাসন ব্যবহার না করলেই ভালো হয় লোহা, অলক্ষী ইঙ্গিত বোঝায়। তাই লক্ষ্মীপুজো সর্বদা তামা এবং পিতলের বাসন ব্যবহার করুন। এই পূজায় তুলসী পাতা ব্যবহার করতে পারেন, তবে তুলসী পাতা দিয়ে নারায়ণের পায়ের কাছে রাখতে হবে।

Advertisements

বর্তমান পরিস্থিতিতে প্রত্যেককেই অর্থনৈতিক সংকটের মধ্যে যাচ্ছে। আর এই পরিস্থিতিতে যদি নিষ্ঠাভরে মা লক্ষ্মী পুজো করা যায়, প্রত্যেকটি নিয়ম মেনে তাহলে অর্থ বৃষ্টি হবে। যদি আপনার বিশ্বাস না হয়, তাহলে একবার করে দেখতে পারেন। মা লক্ষ্মী আপনার জীবনে আসতে কোনো বাধা থাকবে না। তবে নিয়ম মেনে করতে হবে নিয়মের বাইরে গেলেই কিন্তু অনর্থ হতে পারে।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media