whatsapp channel

Sonamoni Saha: কপালে ত্রিনয়ন, অঙ্গে মহারানীর সাজ, দেবী দুর্গা রূপে চোখ ধাঁধিয়ে দিলেন সোনামণি

বৃষ্টি এখনো পিছু না ছাড়লেও পুজোর আমেজ কিন্তু এখন থেকেই উপলব্ধি করতে পারছে বাংলার মানুষ। কুমোরটুলিতে ব্যস্ততা তুঙ্গে। কোথাও মণ্ডপ তৈরির কাজ চলছে জোর কদমে, কোথাও আবার পাল্লা দিয়ে চলছে…

Nirajana Nag

Nirajana Nag

বৃষ্টি এখনো পিছু না ছাড়লেও পুজোর আমেজ কিন্তু এখন থেকেই উপলব্ধি করতে পারছে বাংলার মানুষ। কুমোরটুলিতে ব্যস্ততা তুঙ্গে। কোথাও মণ্ডপ তৈরির কাজ চলছে জোর কদমে, কোথাও আবার পাল্লা দিয়ে চলছে ফটোশুট। এ বছরের মতো টেলিভিশন চ্যানেলগুলির মহালয়ার অনুষ্ঠানের প্রস্তুতি সম্পূর্ণ। জি বাংলা থেকে স্টার জলসা, দুই চ্যানেলেই মহিষাসুরমর্দিনী থেকে দেবী দুর্গা রূপে কারা থাকছেন তা জানা হয়ে গিয়েছে দর্শকদের। এর মাঝেই নয়া চমক নিয়ে হাজির হলেন অভিনেত্রী সোনামণি সাহা (Sonamoni Saha)।

হাতে ত্রিশূল নিয়ে অসুরদলনী রূপে ধরা দিলেন তিনি। পরনে লাল শাড়ি। সর্বাঙ্গে জ্বলজ্বল করছে সোনার অলঙ্কার। মাথায় বিশালাকার মুকুট, খোলা চুল নেমে গিয়েছে কোমর পর্যন্ত। কপালে উজ্জ্বল ত্রিনয়ন, দু হাত রাঙানো আলতায়। ত্রিশূল নিয়ে সিংহাসনে বসে রয়েছেন তিনি। যেন স্বয়ং কোনো মহারানী উঠে এসেছেন ইতিহাসের পাতা থেকে। সোনামণির রূপ দেখে চোখ ফেরানো যাচ্ছে না।

Sonamoni Saha: কপালে ত্রিনয়ন, অঙ্গে মহারানীর সাজ, দেবী দুর্গা রূপে চোখ ধাঁধিয়ে দিলেন সোনামণি

জানা গিয়েছে, একটি ফটোশুটের জন্যই এমন লুক সোনামণির। প্রোজেক্টটির নাম দেওয়া হয়েছে ‘আর্যা’। কমেন্ট বক্সে প্রশংসা উপচে পড়েছে। একজন লিখেছেন, সত্যিই মা দূর্গার মতোই দেখাচ্ছে। আরেকজন লিখেছেন, সোনামণির মধ্যে একটা দেবী দেবী লুক রয়েছে। সেই কারণে মা দুর্গা রূপে তাঁকেই সবথেকে ভালো মানায় টেলিভিশন অভিনেত্রীদের মধ্যে। সোনামণির শেয়ার করা ছবিগুলিতে এখনও পর্যন্ত কয়েক হাজার লাইক পড়ে গিয়েছে।

প্রসঙ্গত, সোনামণিকে শেষবার দেখা গিয়েছে ‘এক্কা দোক্কা’ সিরিয়ালে। স্টার জলসার ধারাবাহিকটি টিআরপির অভাবে কিছুদিন আগেই শেষ হয়ে গিয়েছে। শোনা গিয়েছিল, আবারো একটি ঐতিহাসিক কাহিনি নির্ভর সিরিয়ালের হাত ধরে তিনি ফিরতে চলেছেন জলসার ঘরে। যদিও এ ব্যাপারে কোনো আনুষ্ঠানিক ঘোষণা করেননি সোনামণি। বরং তিনি জানিয়েছেন, কিছুদিনের বিরতি নিয়ে তারপর ওয়েব সিরিজের প্রস্তাবগুলি নিয়ে ভাবনা চিন্তা করতে পারেন তিনি। তবে কোন মাধ্যমে ফিরবেন সেটা এখনও পর্যন্ত ঠিক করে উঠতে পারেননি তিনি।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই