Hoop PlusTollywood

Iman Chakraborty: নিজেকে সঙ্গীতশিল্পী বা পারফর্মার মনে করেন না ইমন!

বর্তমানে টলিউডের বিখ্যাত গায়িকাদের মধ্যে অন্যতম ইমন চক্রবর্তী (Iman Chakraborty)। 2016 সালে জাতীয় পুরস্কার পেয়েছিলেন তিনি। ইমনের প্রায় সব গানই হিট। স্টেজ শো-তেও ঠোঁটকাটা ইমন সহজেই বলে দিতে পারেন, হিন্দি নয়, বাংলা গান গাইবেন এবং শ্রোতাদের নাচিয়ে ছাড়বেন। তবে এই কথা বলার জন্য তাঁকে যথেষ্ট সমালোচিত হতে হয়েছিল। এমনকি ‘সারেগামাপা’-র বিগত সিজনে অর্কদীপ মিশ্র (Arkadeep Mishra) বিজয়ী হওয়ার কারণে যথেষ্ট কটাক্ষ সহ্য করতে হয়েছে ইমনকে। তবে বর্তমান প্রজন্মের হিট গায়িকা হয়েও খুশি নন ইমন।

ইমন জানালেন, অ্যাওয়ার্ড পাওয়ার কথার উল্লেখ হলে তাঁর ঝুলি যথেষ্ট ভারি। কিন্তু সঙ্গীতশিল্পী বা পারফর্মার হিসাবে ইমন মনে করেন, তিনি অনেকটাই পিছিয়ে। নিজের সঠিক স্থান তৈরি করতে চান তিনি। তাঁর যাত্রাপথ এখনও বাকি। ইমন বললেন, তাঁকে এখনও অনেক ভালো গান গাইতে হবে। তাঁদের মতো যাঁরা ফ্রন্টলাইনে এসে গানবাজনা নিয়ে ব্যস্ত, তাঁদের উপর যথেষ্ট বড় দায়িত্ব রয়েছে। তা পালন করাই তাঁদের কর্তব্য। ইমনের মতে, হয়তো তাঁদের যুগকে কেউ স্বর্ণযুগ বলবেন না। কিন্তু তাঁদের কেউ পাতে না দেওয়ার মতোও যেন না বলেন। এটি একটি অলিখিত লড়াই যা এই প্রজন্মের প্রতিনিধি হিসাবে লড়ছেন ইমন।

ইদানিং অধিকাংশ সময় ভারতের বিভিন্ন প্রান্ত ও দেশের বাইরেও শো করেন ইমন। গত বছর জুলাইয়ে লাস ভেগাসে শো করেছেন তিনি। পুজোর সময়ও শো নিয়েই ব্যস্ত ছিলেন ইমন।

তবে শো ছাড়াও নিজের প্রযোজনায় বিভিন্ন গানের কভার তৈরি করেন ইমন। এর মধ্যে রয়েছে কিংবদন্তী এ.আর.রহমান (A.R.Rahman)-এর গানও।