whatsapp channel

Srabanti Chatterjee: মাথা নিচে পা উপরে এ কি করছেন শ্রাবন্তী!

শ্রাবন্তী চট্টোপাধ্যায় (Srabanti Chatterjee) 2020 সাল থেকে বিতর্কিত। কিন্তু তবু পিছু হটতে শেখেননি তিনি। অত্যধিক স্ট্রেসের কারণে তাঁর শারীরিক ওজন বেড়ে যাওয়ার ফলে অশ্লীল কটাক্ষের সম্মুখীন হয়েছিলেন তিনি। কিন্তু চলতি…

Avatar

Nilanjana Pande

Advertisements
Advertisements

শ্রাবন্তী চট্টোপাধ্যায় (Srabanti Chatterjee) 2020 সাল থেকে বিতর্কিত। কিন্তু তবু পিছু হটতে শেখেননি তিনি। অত্যধিক স্ট্রেসের কারণে তাঁর শারীরিক ওজন বেড়ে যাওয়ার ফলে অশ্লীল কটাক্ষের সম্মুখীন হয়েছিলেন তিনি। কিন্তু চলতি বছর পুজোর সময় থেকে শ্রাবন্তী শুরু করে দিয়েছেন সঠিক ওয়ার্কআউট। প্রায়ই বিভিন্ন ধরনে যোগার পাশাপাশি কার্ডিও করতে দেখা যায় তাঁকে। কিন্তু শ্রাবন্তী এবার যা করলেন তা সকলকে অবাক করে দেওয়ার মতোই।

Advertisements

শনিবার শ্রাবন্তী ইন্সটাগ্রামে একটি ছবি শেয়ার করেন যাতে দেখা যাচ্ছে, তিনি ক্যালিসথেনিক প্র্যাকটিস করছেন। এটি একটি বিশেষ ধরনের ওয়ার্কআউট যার ফলে সমগ্র শরীরে বিভিন্ন সমস্যার সমাধান সম্ভব। তবে ওয়ার্কআউটটি অবশ্যই ট্রেনারের তত্ত্বাবধানে করা উচিত যেমন করেছেন শ্রাবন্তী। তিনি তাঁর ফিটনেস কোচ অরিজিৎ ঘোষাল (Arijeet Ghoshal)-এর তত্ত্বাবধানে এই ধরনের ওয়ার্কআউট করেছেন। ছবিতে শ্রাবন্তীকে দেখা যাচ্ছে মাটি থেকে সামান্য উপরে মাথা নিচে ও পা উপরে করে দড়িতে ঝুলে ওয়ার্কআউটটি করতে। তাঁর পরনে কালো রঙের টি-শার্ট ও কালো-গোলাপি জেগিংস। এই ধরনের ওয়ার্কআউট সবসময়ই উপযুক্ত পোশাক পরে করা উচিত। শ্রাবন্তীর ছবির ক্যাপশনে অরিজিৎ লিখেছেন, কখনও হার মানা উচিত নয়। অরিজিৎ-এর পরামর্শ হল যদি দৌড়াতে না পারেন, তাহলে হাঁটুন। যদি হাঁটতে না পারেন তাহলে সাঁতার কাটুন। নিজেই ঠিক করুন কোনটায় আপনি স্বচ্ছন্দ। কিন্তু কখনও থেমে গিয়ে বসে থাকা উচিত নয়। সক্রিয় থাকলে রোগমুক্ত থাকা যায় বলে মনে করেন অরিজিৎ।

Advertisements

শ্রাবন্তীর ছবির কমেন্ট বক্সে অনেকেই এই ওয়ার্কআউটটি করার উপায় জানতে চেয়েছেন। নেটিজেনদের পছন্দ হয়েছে শ্রাবন্তীর অধ্যবসায়। বহুদিন পর নায়িকার একটি ছবির নিচে চোখে পড়ল না কোনো নেতিবাচক কমেন্ট কেবলমাত্র একজন ছাড়া। সেই নেটিজেন হয়তো লাফিং ক্লাবে যাওয়া সমর্থন করেন, তাই তিনি লিখেছেন ‘হাহা’।

Advertisements

একসময় যথেষ্ট বডি শেমিং-এর শিকার হয়েছিলেন শ্রাবন্তী। কারণ সমাজ মনে করে, সবাইকে 36-24-36 হতে হবে। কিন্তু মহিলাদের বয়স বাড়ার সাথে সাথেই হরমোনজনিত পরিবর্তন ও স্ট্রেসের কারণে ওজন বাড়তে পারে। এই কারণে শ্রাবন্তীর মতো ওয়ার্কআউট অথবা অরিজিৎ-এর পরামর্শ মতো হাঁটা, দৌড়ানো বা সাঁতার কেটে সক্রিয় থাকলে বহু অসুখ এড়ানো সম্ভব।

Advertisements

whatsapp logo
Advertisements