Hoop PlusTollywood

Srabanti Chatterjee: বুম্বাদা আপন করে নিতেই অস্বস্তি কেটে গেল: শ্রাবন্তী

টলিউডের এক কালজয়ী অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)। নব্বইয়ের দশকে বাণিজ্যিক ছবিতে নায়কের চরিত্রে একাধিপত্য ছিল তার। বর্তমানে নিজেকে মেলে ধরছেন ভিন্নধর্মী সব চরিত্রে। ‘অটোগ্রাফ’, ‘জাতিস্মর’, ‘মনের মানুষ’, ‘বাইশে শ্রাবণ’ তার কিছু উল্লেখযোগ্য ছবি। আর এই অভিনেতার বিপরীতে আজো অভিনয় করার স্বপ্ন দেখেন বর্তমান প্রজন্মের অনেকেই। কিন্তু সেই সুযোগ সবার তেমন জোটেনা। তবে অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের (Srabanti Chatterjee) কাছে বিষয়টা আবার অন্যরকম। কেরিয়ারের দুই পর্যায়ে তিনি বুম্বা’দার সঙ্গে এক সেটে অভিনয় করেছেন। আর দু’বারই নজর কেড়েছে তার পারফরম্যান্স।

১৯৯৭ সালে প্রথম শিশুশিল্পী হিসেবে ‘মায়ার বাঁধন’ ছবিতে অভিনয় করেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়। সেই ছবিতে নায়কের ভূমিকায় ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তার মেয়ের ভূমিকায় দেখা গিয়েছিল ছোট্ট শ্রাবন্তীকে। কিন্তু তারপর আর বুম্বা’দার সঙ্গে অভিনয়ের সুযোগ আসেনি অভিনেত্রীর জীবনে। নায়িকা হয়ে ওঠার পরেও তাকে অপেক্ষা করতে হয়েছে ১৪ বছর। তারপর ২০২৩-এ ‘কাবেরী অন্তর্ধান’ ছবিতে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের বিপরীতে দেখা গেছে অভিনেত্রীকে। আর এবার সহ-অভিনেতার সঙ্গত নিয়ে অকপট হলেন অভিনেত্রী।

একসময় যার পিঠে চড়ে ঘুরতেন, তার বিপরীতে নায়িকার চরিত্রে নিজেকে কতটা সাবলীলভাবে মেলে ধরেছেন অভিনেত্রী? এই প্রশ্নের জবাবে তিনি বলেন, “মায়ার বাঁধন ছবিটির পর বহুবার বিভিন্ন অনুষ্ঠানে বুম্বাদার সঙ্গে দেখা হয়েছে, কথা হয়েছে কিন্তু বিভিন্ন কারণে একসঙ্গে কাজ করে ওঠা হয়নি। ‘এভারগ্রিন বুম্বাদা’র সঙ্গে কাজ করার ইচ্ছা ছিল। আর কাবেরী অন্তর্ধানের গল্পটা অন্যরকম ছিল।” অভিনেত্রী আরো বলেন, “এই ছবিত কাজ করার সময়ও বুম্বাদা আমাকে সেই মায়ার বাঁধনের সময়কার মতোই ট্রিট করেছেন। একটা সময় তো বুম্বাদার পিঠে চড়ে ঘুরতাম”।অভিনেত্রী নিজের মনের ভাব প্রকাশ করে বলেন, “কিছুটা নার্ভাস ছিলাম, এতদিন পর বুম্বাদার সঙ্গে কাজ করতে গিয়ে। তবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় আমাকে আপন করে নিয়ে সেই অস্বস্তি কেটে যায়।”

প্রসঙ্গত, অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়কে শেষবার ‘কাবেরী অন্তর্ধান’ ছবিতে দেখা গেছে। এই ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী। চলতি বছরে তার হাতে রয়েছে আরো একাধিক ছবির কাজ।