Bengali SerialHoop Plus

Sreelekha Mitra: সিরিয়াল ছাড়তে বাধ্য করা হয়েছিল শ্রীলেখাকে, নেপথ্যে টলিপাড়ার আরেক অভিনেত্রী!

টলিউডের ঠোঁটকাটা অভিনেত্রী বলে পরিচয় রয়েছে তার। তার বাক-আক্রমণ থেকে রেহাই পাননা কেউই। কোনোরূপ অন্যায় দেখলেই জনসমক্ষে গর্জে ওঠেন এই অভিনেত্রী। আজ্ঞে হ্যাঁ, শ্রীলেখা মিত্রর (Sreelekha Mitra) কথাই হচ্ছে। দীর্ঘ ২৬ বছর টলি ইন্ডাস্ট্রিতে রয়েছেন অভিনেত্রী। নানা ছবির পাশাপাশি অনেক ধারাবাহিকেও দেখা গেছে তাকে। ‘বন্ধন’, ‘প্রতিবিম্ব’, ‘এই তো জীবন’ প্রভৃতি সফল ধারাবাহিকের মুখ্য চরিত্রে দেখা গেছে তাকে। তবে অনেকদিন ছোট পর্দা থেকে ‘গুমরাহ’ অভিনেত্রী। কিন্তু কেন? অনেকেই এই প্রশ্ন করেছেন। আর এবার এই বিষয়ে খোলামেলা মন্তব্য করে বসলেন অভিনেত্রী। পাল্টা জবাবও এল তার প্রতি।

কয়েক বছর আগে একটি জি-বাংলার জনপ্রিয় টক-শো ‘অপুর সংসার’-এ অতিথি অভিনেত্রী হিসেবে আসেন শ্রীলেখা মিত্র। আর এখানে এসে তার টেলি-কেরিয়ার প্রসঙ্গে তাকে প্রশ্ন করা হলে তিনি সাফ জবাব দেন। ইন্ডাস্ট্রির গোপন কথা ফাঁস করেন অভিনেত্রী। অনেকটা অভিমানী সুরে ছোট পর্দা থেকে দূরে থাকা প্রসঙ্গে শ্রীলেখা জবাব দেন যে, তাকে নাকি সিরিয়াল ছাড়তে বাধ্য করা হয়েছিল। এছাড়াও আরেক অভিনেত্রীর মন্তব্য প্রসঙ্গেও সাফ জবাব দেন অভিনেত্রী।

কিছুদিন আগেই অভিনেত্রী অঞ্জনা বসু এই শোয়ের মঞ্চেই বলেন যে শ্রীলেখা মিত্র নাকি তার উপর রাগ করে আছেন। আর এই প্রসঙ্গে তাকে প্রশ্ন করা হলে অভিনেত্রী জানান, “প্রথমত আমি ভদ্রমহিলাকে চিনি না। খুব অল্প চিনি। তিনি আমার জীবনের এতটাও গুরুত্বপূর্ণ কেউ নন, যে তাঁকে আমি বাজে কথা বলব। আর আমি বাজে কথা বলার মানুষ নই। তাঁর সঙ্গে খুব বেশি কাজ করিনি, একটিই সিরিয়াল করেছিলাম, যেটা আমায় ছাড়তে বাধ্য করা হয়েছিল। এটা একটা বাজে ঘটনা, তার জন্য আমি ভদ্রমহিলার সম্পর্কে বাজে কথা বলে বেড়াই না। আমি জানতাম না ওর জীবনে আমি এত গুরুত্বপূর্ণ মানুষ।”

প্রসঙ্গত, বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর যখন গোটা দেশ ‘নেপোটিজম’ বিতর্ক নিয়ে সরব হয়েছিল, তখন টলিউডে প্রথম এই নিয়ে মন্তব্য করেন শ্রীলেখা মিত্র। তিনি একটি ফেসবুক পোস্টে বলিউডের এক নামজাদা অভিনেতাকে অব্দি এই নিয়ে কাঠগড়ায় তোলেন সেবার।