Finance News

স্টেট ব্যাংকে অ্যাকাউন্ট থাকলেই রোজগার করতে পারবেন ৬০০০ টাকা, টাকা বিনিয়োগ করুন এই স্কিমে

আপনার কি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তে অ্যাকাউন্ট আছে? তাহলে মাস গেলে আপনি পেতে পারেন ৫০০০ টাকারও বেশি টাকা। কিন্তু কিভাবে এত টাকা আপনি পাবেন? কোন সিস্টেমে বিনিয়োগ করতে হবে? তাই আর দেরি না করে চটপট জেনে নিন। তবে এর জন্য ব্যাংকের অ্যান্যুইটি ডিপোজিট স্কিমে বিনিয়োগ করতে হবে। অনেকেই এই স্কিমের ব্যাপারে হয়তো জানেন না, তাই আর দেরি না করে জেনে নিন, এই অ্যান্যুইটি ডিপোজিট স্কিম কী?

মাসে মাত্র এক হাজার টাকা আপনাকে বিনিয়োগ করতে হবে। যত বেশি টাকা বিনিয়োগ করবেন, তত বেশি আপনি মাসে সুদ পেতে পারেন, তাই যত টাকা ইচ্ছা আপনি বিনিয়োগ করুন। সাধারণত ব্যাংকে প্রবীন নাগরিকদের সুদ খানিকটা বেশি থাকে, কিন্তু এই স্কিমেতে প্রবীণ নাগরিক আর সাধারণ গ্রাহকদের স্কিমে সুদের হার একই, তবে মেয়াদ অনুযায়ী, সুদের হার আলাদা হতে পারে, যদি দীর্ঘমেয়াদী বিনিয়োগ চান, তাহলে পাঁচ থেকে দশ বছর পর্যন্ত করা যেতে।

কি করে ৫৮৯৯ টাকা আয় করবেন?

আপনি যদি এই টাকা রোজগার করতে চান, তাহলে দু বছরের জন্য ১০ লক্ষ টাকা বিনিয়োগ করতে হবে। তা না হলে সর্বোচ্চ সুদ আপনি কিছুতেই পাবেন না, দশ লক্ষ টাকার উপরে যদি হয়, তাহলে সাত শতাংশ হারে সুদ পেলে আপনি মাসে মাসে ৫০০০ টাকারও বেশি আয় করতে পারবেন।

মোট ম্যাচুরিটির পরিমাণ কত হবে?

মোট ম্যাচুরিটির পরিমাণ হবে ১৪ লক্ষ টাকা। এক্ষেত্রে আপনি যদি প্রবীণ নাগরিক হন, তাহলে আয় বেড়ে যাবে। সেক্ষেত্রে আপনি ৭.৫ শতাংশ সুদ পাবেন।  ১০ লক্ষ টাকা বিনিয়োগে ৭.৫ শতাংশ সুদ পেলে মাসে মাসে ৬২৫০ টাকা পাবেন। সেক্ষেত্রে মোট ম্যাচুরিটি হবে ১৫ লক্ষ টাকা।

Related Articles