Finance News

Banking: লম্বা লাইনে দাঁড়ানোর দিন শেষ, দুর্দান্ত পরিষেবা চালু করল এই ব্যাঙ্ক

বর্তমান সময়ে জনজীবন দিন দিন হয়ে উঠছে ডিজিটাইজড। আর এই ডিজিটাল যুগে ব্যাঙ্কে না গিয়ে টাকা লেনদেনের বিষয়টি কমবেশি সকলের কাছেই অপরিহার্য হয়ে দাঁড়িয়েছে। তাই এই ধরণের টাকা লেনদেনের ক্ষেত্রে ব্যাংক অ্যাকাউন্ট থাকাটা খুবই জরুরি একটি বিষয় সকলের কাছেই। বলা যায়, ব্যাঙ্ক অ্যাকাউন্টের প্রয়োজন সকলেরই পড়ে। সে রোজগারের টাকা সুরক্ষিতভাবে রাখা হোক বা অনলাইনে টাকা লেনদেন কিংবা দূরের কাউকে টাকা ট্রান্সফার করা- এই সমস্ত কাজের জন্য ব্যাঙ্ক অ্যাকাউন্ট রাখা ভীষণ জরুরি।

অনেকেই অনেক ব্যাঙ্কে অ্যাকাউন্ট খুলে থাকেন।আবার এই অ্যাকাউন্ট-এর ধরণও হয় আলাদা আলাদা। কারো থাকে একটি অ্যাকাউন্ট, কারো আবার একাধিক। সেভিংস, কারেন্ট সহ নানা রকমের অ্যাকাউন্ট খুলে থাকেন অনেকেই। তবে এখন গ্রাহকদের বিভিন্ন সুবিধা দেওয়ার কথা ভাবছে ব্যাঙ্কগুলি। কারণ, সুযোগসুবিধা না পেলে গ্রাহক এখন অন্য ব্যাঙ্কের পরিষেবা নিতে দুবার ভাবেন না। তাই এখনকার দিনে গ্রাহকদের প্রিমিয়াম পরিষেবা থেকে শুরু করে ডোরস্টেপ ফেসিলিটি দেওয়ার বিষয়ে উদ্যোগী হচ্ছেন ব্যাঙ্ক কর্তৃপক্ষ গুলি।

আর এবার গ্রাহকদের জন্য অনলাইন পরিষেবা চালু করল AU Small Finance Bank। এবার থেকে গ্রাহকদের ২৪ ঘন্টা ভিডিও কলিং পরিষেবা দেবে এই ব্যাঙ্ক। জানা গেছে, এই পরিষেবার মাধ্যমে ব্যাঙ্কের ৪০০-র বেশি পরিষেবা পাবেন গ্রাহকরা। ব্যাঙ্ক কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, এই ভিডিও কলিং পরিষেবার মাধ্যমে গ্রাহকরা ঠিকানা আপডেট করা, ঋণ অনুসন্ধান, ক্রেডিট কার্ড কেওয়াইসি, এফডি, পুনরাবৃত্ত আমানত, ফাস্ট্যাগ রিচার্জ, চেক বইয়ের জন্য অনুরোধ ইত্যাদি কাজ করতে পারবেন।

এর পাশাপাশি, এই ভিডিও কলিং পরিষেবার মাধ্যমে যেকোনো বৈধ গ্রাহক তার নিজস্ব সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলতে পারেন দিনের যেকোনো সময়। জানা গেছে, সকাল ৮ টা থেকে রাত ৮ টা পর্যন্ত, এই ১২ ঘন্টায় যেকোনো রকমের KYC প্রক্রিয়া করা যাবে এই ভিডিও ব্যাংকিংয়ের মাধ্যমেই। এই বিষয়ে এই ব্যাঙ্কের নির্বাহী পরিচালক উত্তম টিবরেওয়াল জানান, “এই সুবিধাটি ব্যাঙ্কের গ্রাহকদের জন্য উপলব্ধ, তাদের যে ধরনের ব্যাঙ্কিং সম্পর্ক থাকুক না কেন (ক্রেডিট কার্ড, ঋণ, সঞ্চয়, ডিজিটাল সঞ্চয়, মৌলিক পরিষেবা সঞ্চয়, চলতি অ্যাকাউন্ট, ইত্যাদি)। এমনকি জন ধণ অ্যাকাউন্টেও এই সুবিধা পাওয়া যাবে।”

Related Articles