Finance News

Gold Price: সামান‍্য বৃদ্ধি সোনার দামে, বৃহস্পতিবার কতটা বাড়ল সোনালি ধাতুর দর, দিনের শুরুতেই জেনে নিন

মূল‍্যবৃদ্ধির কারণে কার্যত ঘুম এড়েছে মানুষের। নিত‍্য প্রয়োজনীয় বহু জিনিসপত্রের দাম বেড়েছে। সোনার দামেও (Gold Price) দিকেও উত্থান পতন লেগেই রয়েছে। টানা দু তিন সোনার দাম রয়েছে বেশ চড়া। যারা সোনা কেনার পরিকল্পনা করছেন তাদের সোনার দামে একবার চোখ বুলিয়ে নেওয়া ভালো।

বিভিন্ন অনুষ্ঠানের জন‍্য সোনা কেনার সঙ্গে সঙ্গে যারা সোনায় বিনিয়োগ করেন,তারা জানেন যে প্রতিদিন সোনার দামে হেরফের হতে পারে। খুব কম দিনই এমন থাকে যেদিন দামে কোনো হেরফের হয় না। অনেক সময় সোনার দাম থাকে একটানা কমতির দিকে। আবার কখনো দাম বাড়ে চড়চড়িয়ে। ১১ ই জুলাই, বৃহস্পতিবার কলকাতায় কত চলছে সোনার দর?

বৃহস্পতিবার সোনার দাম

সোনার দামে নিত‍্য উত্থান পতন লেগেই থাকে। কখনো অনেকটা বেড়ে যায় দাম, কখনো আবার এক ধাক্কায় কমে যায়। আবার কখনো টানা কয়েকদিন ধরে সোনার দাম থাকে অপরিবর্তিত। সোমবার গ্রাম প্রতি ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,৩৫৮ টাকা এবং ১ কেজি ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,৩৫,৮০০ টাকা। মোট দাম কমেছিল ২,২০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭৩২০ টাকা এবং ১ কেজি সোনার দাম ছিল ৭,৩২,০০০ টাকা। বুধবারেও সোনার দামে কোনো পরিবর্তন হয়নি। বৃহস্পতাবার ১ গ্রাম সোনার দাম রয়েছে ৭,৩১৯ টাকা এবং ১ কেজি সোনার দাম রয়েছে ৭,৩১,৯০০ টাকা। মোট ১০০ টাকা বেড়েছে দাম।

সোমবার ১ কেজি গহনা সোনার দাম হয়েছিল ৬,৭৪,৫০০ টাকা। অর্থাৎ দাম কমেছিল ২,০০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৭১০ টাকা। কেজিপ্রতি গহনা সোনার দাম ছিল ৬,৭১,০০০ টাকা। বুধবার ২২ ক‍্যারাট সোনার দামেও কোনো পরিবর্তন হয়নি। বৃহস্পতিবার ১ গ্রাম সোনার দাম রয়েছে ৬,৭০৯ টাকা এবং ১ কেজির দাম রয়েছে ৬,৭০,৯০০ টাকা।

এদিন কেজি প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৫১,৯০০ টাকা। অর্থাৎ মোট দাম কমেছিল ১,৬০০ টাকা। মঙ্গলবার কেজি প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৪৯,০০০ টাকা। বুধবারেও ১ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,৪৯০ টাকা। দামে কোনো পরিবর্তন হয়নি এদিন। বৃহস্পতিবার ১ গ্রাম সোনার দাম রয়েছে ৫,৪৮৯ টাকা এবং ১ কেজির দাম রয়েছে ৫,৪৮,৯০০ টাকা।

বৃহস্পতিবার রূপোর দাম

সোমবার ১ গ্রাম রূপোর দাম হয়েছিল ৯৫ টাকা। কেজি প্রতি রূপো বিক্রি হচ্ছে ৯৫,০০০ টাকায়। মোট দাম বেড়েছে ২০০ টাকা।

মঙ্গলবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯৫.১০ টাকা। এদিন ১ কেজি রূপোর দাম থেকেছে ৯৫,১০০ টাকা। মোট দাম বৃদ্ধি হয়েছিল ১০০ টাকা।

বুধবার কমেছে রূপোর দাম। এদিন গ্রাম প্রতি রূপোর দাম ছিল ৯৪.৫০ টাকা। এক কেজি রূপোর দাম এদিন ছিল ৯৪,৫০০ টাকা। মোট ৬০০ টাকা কমেছে রূপোর দাম।

বৃহস্পতিবার ১ গ্রাম রূপোর দাম রয়েছে ৯৪.৪০ টাকা এবং ১ কেজি রূপোর দাম রয়েছে ৯৪,৪০০ টাকা।

Related Articles