Advertisements

Gold Price: হাত দিলেই ছ‍্যাঁকা! শুক্রবার আকাশছোঁয়া সোনা-রূপোর দাম, এক ধাক্কায় বাড়ল অনেকখানি

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

বিগত প্রায় এক সপ্তাহ ধরে সোনার দামে (Gold Price) বেশ বড়সড় বদল লক্ষ‍্য করা যাচ্ছে। কখনো দাম বড়ে যাচ্ছে, কখনো আবার এক ধাক্কায় কমে যাচ্ছে। আবার দু তিন দিন ধরে দাম পরিবর্তিতও থাকছে কখনো কখনো। যারা সোনা কিনতে চান তাদের এই বিষয়টি লক্ষ‍্য রেখেই কিনতে হয়।

তবে যে হারে সোনার দাম দিনকে দিন বেড়েই চলেছে তাতে বিশেষজ্ঞদের মতে, অদূর ভবিষ‍্যতে মধ‍্যবিত্তদের হাতের নাগালের বাইরে চলে যেতে পারে। শুক্রবার কলকাতায় কত দামে বিকোচ্ছে সোনা, রূপো? জেনে নেওয়া যাক।

শুক্রবার সোনার দাম

বিগত কয়েকদিন ধরে সোনার দাম কখনো অনেকটা বেড়েছে, কখনো আবার এক ধাক্কায় কমে গিয়েছে। বিশেষ করে রবিবার এক দাম থাকার পর সোমবার এবং মঙ্গলবার পরপর দাম কমেছে সোনার। মঙ্গলবার আরও কমেছে সোনার দাম। বুধবার দাম একই থাকার পর বৃহস্পতিবার আবার দাম বেশ খানিকটা বেড়েছিল। এদিন গ্রাম প্রতি ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,২৪৪ টাকা। ১০০০ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,২৪,৪০০ টাকা। অর্থাৎ এদিন দাম বেড়েছিল ২,২০০ টাকা। শুক্রবার আরো দাম বাড়ল সোনার। এদিন গ্রাম প্রতি ২৪ ক‍্যারাট সোনার দর রয়েছে ৭,৩২৫ টাকা। আর ১০০ গ্রামের দাম রয়েছে ৭,৩২,৫০০ টাকা। এদিন দাম বেড়েছে ৮,১০০ টাকা।

বৃহস্পতিবার দাম বেড়েছিল গহনা সোনা ওরফে ২২ ক‍্যারাট সোনার। এদিন ১ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৬৪০ টাকা। ১০০ গ্রামের দাম ছিল ৬,৬৪,০০০ টাকা। অর্থাৎ দাম বেড়েছিল ২,০০০ টাকা। শুক্রবার আরো দায় বাড়ায় গ্রাম প্রতি ২২ ক‍্যারাট সোনা বিক্রি হচ্ছে ৬,১৭৫ টাকায়। আর ১০০ গ্রামের দাম রয়েছে ৬,৭১,৫০০ টাকা। এদিন মোট দাম বেড়েছে ৭,৫০০ টাকা।

বৃহস্পতিবার গ্রাম প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম বেড়ে হয়েছিল ৫,৪৩৩ টাকা। আর ১০০ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম হয়েছিল ৫,৪৩,৩০০ টাকা। অর্থাৎ দাম বেড়েছিল ১,৭০০ টাকা। শুক্রবার গ্রাম প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,৪৯৪ টাকা। ১০০ গ্রামের দাম রয়েছে ৫,৪৯,৪০০ টাকা। মোট দাম বৃদ্ধি হয়েছে ৬,১০০ টাকা।

শুক্রবার রূপোর দাম

বৃহস্পতিবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯২.৫০ টাকা এবং ১ কেজি রূপোর দাম ছিল ৯২,৫০০ টাকা। এদিন দাম বেড়েছিল মোট ১,৫০০ টাকা

শুক্রবার ১ গ্রাম রূপোর দাম হয়েছে ৯৪ টাকা। ১ কেজি রূপো বিকোচ্ছে ৯৪,০০০ টাকায়। অর্থাৎ মোট দাম বেড়েছে একধাক্কায় ১,৫০০ টাকা।

Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow