Finance News

Gold Price: ফের কমল সোনার দাম, মঙ্গলবার কততে বিকোচ্ছে সোনালি ধাতু!

সোনার দামে (Gold Price) চড়াই উতরাই লেগেই থাকে। খুব কম দিনই এমন থাকে যেদিন দামে কোনো হেরফের হয় না। অনেক সময় সোনার দাম  থাকে একটানা কমতির দিকে। আবার কখনো দাম বাড়ে চড়চড়িয়ে। যারা সোনা কেনার পরিকল্পনা করছেন তাদের সোনার দামে একবার চোখ বুলিয়ে নেওয়া ভালো।

শুধু যে উৎসব অনুষ্ঠানের জন‍্যই সোনা কেনা হয়, এমনটা কিন্তু নয়। অনেকেই সোনা, রূপোর মতো ধাতুতে বিনিয়োগ করে থাকেন। তাদের জন‍্য প্রতিদিনের সোনার দর জানা জরুরি। ৯ ই জুলাই, মঙ্গলবার কলকাতায় কত চলছে সোনার দর?

মঙ্গলবার সোনার দাম

সোনার দামে নিত‍্য উত্থান পতন লেগেই থাকে। কখনো অনেকটা বেড়ে যায় দাম, কখনো আবার এক ধাক্কায় কমে যায়। আবার কখনো টানা কয়েকদিন ধরে সোনার দাম থাকে অপরিবর্তিত।  শনিবার অনেকটা চড়ে বসেছিল সোনার দাম। এদিন গ্রাম প্রতি ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,৩৮০ টাকা। এক কেজি ২৪ ক‍্যারাট সোনার দাম হয়েছে ৭,৩৮,০০০ টাকা। শনিবার ৭,১০০ টাকা বেড়েছে দাম। রবিবার অবশ‍্য ২৪ ক‍্যারাট সোনার দাম শনিবারের মতোই ছিল। সোমবার গ্রাম প্রতি ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,৩৫৮ টাকা এবং ১ কেজি ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,৩৫,৮০০ টাকা। মোট দাম কমেছিল ২,২০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৭৩৫৭ টাকা এবং ১ কেজি সোনার দাম চলছে ৭,৩৫,৭০০ টাকা। এদিন মোট দাম কমেছে ১০০ টাকা।

শনিবার ১ গ্রাম গহনা সোনার দাম ছিল ৬,৭৬৫ টাকা আর কেজিপ্রতি দাম ছিল ৬,৭৬,৫০০ টাকা। এদিন মোট দাম বেড়েছে ৬,৫০০ টাকা। রবিবার দাম ছিল অপরিবর্তিত। সোমবার ১ কেজি গহনা সোনার দাম হয়েছিল ৬,৭৪,৫০০ টাকা। অর্থাৎ দাম কমেছিল ২,০০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৭৪৪ টাকা। কেজিপ্রতি গহনা সোনার দাম রয়েছে ৬,৭৪,৪০০ টাকা।

শনিবার গ্রাম প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৫৩৫ টাকা। এক কেজি সোনার দাম হয়েছিল ৫,৫৩,৫০০ টাকা। অর্থাৎ মোট দাম বেড়েছিল ৫,৩০০ টাকা। রবিবারও শনিবারের দামেই বিকিয়েছে ১৮ ক‍্যারাট সোনা। সোমবার গ্রাম প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৫১৯ টাকা এবং কেজি প্রতি দাম ছিল ৫,৫১,৯০০ টাকা। অর্থাৎ মোট দাম কমেছিল ১,৬০০ টাকা। মঙ্গলবার কেজি প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,৫১,৮০০ টাকা।

মঙ্গলবার রূপোর দাম

শনিবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯৪.৮০ টাকা। কেজিপ্রতি রূপো ছিল ৯৪,৮০০ টাকা। মোট দাম বৃদ্ধি হয়েছে ১,৬০০ টাকা। রবিবার সোনার মতোই রূপোর দামেও কোনো পরিবর্তন আসেনি।

সোমবার ১ গ্রাম রূপোর দাম হয়েছিল ৯৫ টাকা। কেজি প্রতি রূপো বিক্রি হচ্ছে ৯৫,০০০ টাকায়। মোট দাম বেড়েছে ২০০ টাকা।

মঙ্গলবার ১ গ্রাম রূপোর দাম রয়েছে ৯৫.১০ টাকা। এদিন ১ কেজি রূপোর দাম রয়েছে ৯৫,১০০ টাকা। মোট দাম বৃদ্ধি হয়েছে ১০০ টাকা।

Related Articles