whatsapp channel

Tv Serial: এবার জনপ্রিয় ধারাবাহিকের বিরুদ্ধে উঠল প্লট চুরির অভিযোগ!

এতদিন সকলে জানতেন বাড়ির প্লট চুরি হয় বা দখল হয়। একবিংশ শতকে এসে চুরি হচ্ছে সিরিয়ালের প্লটও। অন্তত দর্শকদের এমনটাই অভিযোগ। দর্শকদের অভিযোগ অবশ্য অস্বীকার করা যায় না। কারণ তাঁরা…

Avatar

Nilanjana Pande

এতদিন সকলে জানতেন বাড়ির প্লট চুরি হয় বা দখল হয়। একবিংশ শতকে এসে চুরি হচ্ছে সিরিয়ালের প্লটও। অন্তত দর্শকদের এমনটাই অভিযোগ। দর্শকদের অভিযোগ অবশ্য অস্বীকার করা যায় না। কারণ তাঁরা একনিষ্ঠ ভাবে বাংলা ধারাবাহিক দেখে থাকেন। ধারাবাহিক শেষ হয়ে গেলেও তা নিয়ে চলে লাগাতার আলোচনা। ফলে দর্শকদের অভিযোগ অনুযায়ী, ‘সাহেবের চিঠি’ ধারাবাহিকটি নাকি চুরি করেছে অন্য একটি জনপ্রিয় ধারাবাহিকের প্লট অর্থাৎ গল্প।

স্টার জলসায় সম্প্রচারিত ‘সাহেবের চিঠি’ ধারাবাহিকটি যথেষ্ট জনপ্রিয়। প্রতীক সেন (Pratik Sen) ও দেবচন্দ্রিমা সিংহ রায় (Debchandrima Sinha Roy) অভিনীত এই ধারাবাহিকের সম্প্রচার সময় সন্ধ্যা সাড়ে ছ’টা। অপরদিকে জি বাংলায় ওই একই সময় সম্প্রচারিত হয় আরও একটি জনপ্রিয় ধারাবাহিক ‘খেলনা বাড়ি’। এবার ‘সাহেবের চিঠি’-র বিরুদ্ধে উঠল ‘খেলনা বাড়ি’-র গল্প চুরির অভিযোগ। বর্তমানে ‘সাহেবের চিঠি’-র কাহিনী নিয়েছে নতুন মোড়। ধারাবাহিকের নায়িকা চিঠিকে অপহরণ করে পতিতাপল্লীতে নিয়ে যাওয়া হয়েছে। দর্শকদের অভিযোগ, একই কাহিনী দেখানো হয়েছিল ‘খেলনাবাড়ি’-তেও। এই ধারাবাহিকে মুখ্য ভূমিকায় অভিনয় করছেন বিশ্বজিৎ ঘোষ (Biswajit Ghosh) ও আরাত্রিকা মাইতি (Aratrika Maity)। দুটি ধারাবাহিকই নেমেছে স্লট লিডার হওয়ার প্রতিযোগিতায়।

কিন্তু বর্তমানে দুই ধারাবাহিকের কাহিনী প্রায় এক হয়ে গিয়েছে। ‘খেলনা বাড়ি’-তে কিছুদিন আগে দেখা গিয়েছিল, মিতুলকে ইন্দ্রর সৎ ভাই রণ ভাড়াটে গুন্ডার মাধ্যমে অপহরণ করে পতিতাপল্লীতে নিয়ে গিয়েছিল। পরে ইন্দ্র তাকে উদ্ধার করে। একই কাহিনী চিঠিরও। চিঠি নিজেকে প্রমাণ করার জন্য বাড়ি থেকে বের হলে রাইমা তাকে অপহরণ করায়। ভাইরাল হওয়া প্রোমোয় জানা গিয়েছে, চিঠিকে পতিতালয়ে নিয়ে যাওয়া হবে।

এই প্রোমো ভাইরাল হতেই দর্শকদের অভিযোগ, কিছুদিন আগে ‘খেলনা বাড়ি’ এই ধরনের কাসিনী দেখিয়ে ভালো টিআরপি পেয়েছিল। ফলে ‘সাহেবের চিঠি’-ও সেই কাহিনী অনুকরণ করেছে। তবে দর্শকদের মতে, এর আগেও ‘খেলনা বাড়ি’-র কাহিনীর অনুকরণ হয়েছে ‘সাহেবের চিঠি’-তে।

whatsapp logo