Hoop PlusHoop VideoTollywood

Biplab Chatterjee: ‘বিপ্লববাবুকে কাজ দেওয়া হোক’, ইন্ডাস্ট্রির কাছে আর্জি শুভাশিসের

বিপ্লব চট্টোপাধ্যায় (Biplab Chatterjee) বর্তমানে টলিউডে বিস্মৃতপ্রায়। সাম্প্রতিক কালে একটি অডিও স্টোরিতে কাজ করেছেন তিনি। অভিনয়ের কাজ তাঁর হাতে নেই বললেই চলে। বিপ্লববাবুর মতো বর্ষীয়ান অভিনেতার জন্য কোনো চরিত্র তৈরি হয় না চিত্রনাট্যে, এই ধারণা অসম্ভব। বামপন্থী বিপ্লবের কর্মহীন হওয়া নিয়ে অনেকেই দায়ী করছেন রাজ্যের শাসক দলকে। কিন্তু ইন্ডাস্ট্রির কি কোনো দায় ছিল না? সম্প্রতি একটি নামী প্রকাশনা সংস্থা থেকে প্রকাশিত হল বিপ্লববাবুর জীবনী ‘আমি বিপ্লব’।

বিপ্লববাবুর জীবনের বিভিন্ন ওঠা-পড়া, বহু দূর্লভ ছবি দিয়ে সাজানো ‘আমি বিপ্লব’-এর প্রতিটি পাতা। ‘আমি বিপ্লব’-এর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee), শুভাশিস মুখোপাধ্যায় (Subhashish Mukherjee)- র মতো ব্যক্তিত্বরা। শুভাশিস বাবুর সাথে বিপ্লববাবুর সম্পর্ক বহুদিনের। শুভাশিসবাবু অবশ্য এখনও সমান তালে ইন্ডাস্ট্রিতে কাজ করে যাচ্ছেন। এদিন ‘আমি বিপ্লব’-এর উদ্বোধনী অনুষ্ঠানে বিপ্লববাবুর পক্ষে সওয়াল করলেন তিনিও। তিনি বললেন, কেন বিপ্লববাবুকে কাজ দেওয়া হচ্ছে না, তা তাঁরও বোধগম্য হচ্ছে না।

ইন্ডাস্ট্রির পরিচালকদের উদ্দেশ্যে শুভাশিসবাবুর অনুরোধ, বিপ্লববাবুকে কাজ দেওয়া হোক। কারণ তিনি কাজ করতে চান। বিপ্লববাবুও বললেন, যতক্ষণ হাত-পা চলছে, ততক্ষণ তিনি কাজ করতে প্রস্তুত। বিপ্লববাবু ফিল্মে কাজ করতে চান। তিনি জানান, কেউ তাঁকে নিয়ে ভাবলে যথেষ্ট খুশি হবেন তিনি। এর আগেও বারবার বিপ্লববাবুর কাজ করার ইচ্ছা সামনে এসেছে। কিন্তু ইন্ডাস্ট্রিতে কোথাও একটা তাল কাটছেই।

‘আমি বিপ্লব’ ইতিমধ্যেই সাড়া ফেলেছে। নেটিজেনদের একাংশ লিখেছেন, শাসক দলের কারণেই বামপন্থী বিপ্লববাবু কাজ পাচ্ছেন না। অনেকে সত্যজিৎ রায় (Satyajit Ray) পরিচালিত ‘জয় বাবা ফেলুনাথ’-এ বিপ্লববাবুর অভিনয়ের কথা উল্লেখ করে নস্টালজিক হয়ে উঠেছেন।

whatsapp logo