whatsapp channel

Subhashree Ganguly: সন্তানদের মোবাইলের নেশা ছাড়ানোর উপায় বাতলে দিলেন শুভশ্রী

যন্ত্রনা অনেক রকমের হয়। এই যেমন শারীরিক যন্ত্রনা, মানসিক, জল যন্ত্রনা ইত্যাদি ইত্যাদি। কিন্তু, মোবাইল যন্ত্রনা হল এক ভয়ঙ্কর সমস্যা। বাবা মায়েরা কোনো ওষুধ ডাক্তার বদ্যি কিছু খুজে পাচ্ছেন না।…

Avatar

যন্ত্রনা অনেক রকমের হয়। এই যেমন শারীরিক যন্ত্রনা, মানসিক, জল যন্ত্রনা ইত্যাদি ইত্যাদি। কিন্তু, মোবাইল যন্ত্রনা হল এক ভয়ঙ্কর সমস্যা। বাবা মায়েরা কোনো ওষুধ ডাক্তার বদ্যি কিছু খুজে পাচ্ছেন না। বাচ্চাকে মোবাইল দিয়ে খাওয়ানো, ঘুম পাড়ানো, এমনকি হাগু মুতু করার সময়েও তার হাতে ফোন দিয়ে দেওয়া হয়। এতে করে ওই বাবা মায়েদের পরে পস্তাতে হয়। তাদের দাবি এই যে তাদের বাচ্চা সারাক্ষণ মোবাইলে মুখ ডুবিয়ে বসে থাকে। পড়াশুনো হোক বা অবসর সময় সারাক্ষণ ফোন।

নাহ্, শুধু ফোন হলে এই সমস্যা হত না। সমস্যা হলো ইন্টারনেট। এই ইন্টারনেটের কারণে সারা বিশ্ব যখন হাতের মুঠোয় তখন ফোনের দোষ দিয়ে লাভ নেই। তাই বাবা মেয়েদের উচিত ওই ফোনটিকে অকেজো করে দেওয়া। যদি ইন্টারনেট পরিষেবা বন্ধ থেকে এবং লিমিটেড থেকে তবে ফোনের প্রতি আসক্তি কমে আসবে।

এবার দেখা যাক অভিনেত্রী শুভশ্রী কী বলতে চাইছেন তার নতুন সিনেমা হাবজি গাবজি-র মধ্যে দিয়ে। সমাজে দুর্দান্ত মেসেজ দিতে চান নিউ প্যারেন্ট রাজ শুভশ্রী। তাই বাচ্চাদের নিয়ে ও সমসাময়িক সমস্যা নিয়ে তৈরি করে ফেলেছেন মুভি হাবজি গাবজি। ইতিমধ্যে, বহু অভিযোগ পেয়েছেন শুভশ্রী। অনেক পরিবার থেকে খোলা চিঠি পেয়েছেন তিনি। সকলেই ঘরের সমস্যা জানিয়েছেন। এরইমধ্যে উত্তর দিয়েছেন আপ্লুত অভিনেত্রী শুভশ্রী। সমাধান পর্যন্ত করে দিয়েছেন রাজ পত্নী।

শুভশ্রী নিজে সোশ্যাল মিডিয়া মারফৎ লেখেন, “মোবাইল ফোনের প্রতি বিভিন্ন বয়সী শিশুদের এই আসক্তি সাম্প্রতিক সময়ে অত্যন্ত গুরুতর একটি সমস্যা হয়ে উঠেছে, যার ক্ষতিকর প্রভাব সম্পর্কে আমাদের প্রত্যেকের সচেতন হওয়া প্রয়োজন। সবাই please হলে গিয়ে #HabjiGabji দেখুন, কথা দিচ্ছি আপনাদের সমস্যার সমাধান করতে পারবো আমরা।”

“আপনার বাচ্চার বেস্ট ফ্রেন্ড মোবাইল? সারাক্ষণ গেম খেলায় বুঁদ? 3rd June মুক্তি পাচ্ছে ‘হাবজি গাবজি’। চলে আসুন হলে বাচ্চাকে নিয়ে ছবিটা দেখতে। কথা দিচ্ছি, মোবাইল থেকে দূরে থাকবে আপনার সন্তান।”

whatsapp logo