Advertisements

Summer Vacation: তীব্র গরমে বাড়ল ছুটি, কবে থেকে খুলবে স্কুল!

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

সরকার সোমবার তীব্র তাপপ্রবাহ পরিস্থিতির মধ্যে ২১ মে থেকে ৩০ জুন পর্যন্ত সমস্ত সরকারি, সাহায্যপ্রাপ্ত এবং বেসরকারী স্কুলগুলিতে গ্রীষ্মের ছুটি ঘোষণা করেছে এই রাজ্য সরকার। পাঞ্জাব এবং হরিয়ানার বেশ কয়েকটি এলাকায় সর্বোচ্চ তাপমাত্রা ৪৩-৪৫ ডিগ্রি সেলসিয়াস। শিক্ষা বিভাগ বলেছে, যে তাপপ্রবাহ পরিস্থিতি তৈরি হচ্ছে সেখানে শিশুদের স্বাস্থ্যের কথা মাথায় রেখেই এমনটা করা হয়েছে পাঞ্জাবের স্কুল গুলিতে ছুটি ঘোষণা করে দেওয়া হয়েছে সরকারি এবং সরকারি সাহায্যপ্রাপ্ত সমস্ত বিদ্যালয় ছুটি। শনিবার সকাল ৭টা থেকে দুপুর পর্যন্ত ক্লাস এর জন্য স্কুলের সময় পরিবর্তন করে। এই আদেশ ৩১ মে পর্যন্ত বলবৎ ছিল।

বর্তমানে ভারতের অনেক রাজ্যে প্রভাব ফেলছে এই অতিরিক্ততাপপ্রবাহ।আবহাওয়াঅধিদপ্তর (আইএমডি) অনুসারে , পাঞ্জাব, হরিয়ানা-দিল্লি, উত্তরপ্রদেশ, বিহার, পূর্ব রাজস্থান , গুজরাট, সৌরাষ্ট্র এবং কচ্ছের এ আগামী কয়েকদিন তাপপ্রবাহের অবস্থা অব্যাহত থাকবে। এই অঞ্চলগুলি উচ্চ তাপমাত্রার সম্মুখীন হয়, প্রায়শই ৪০ ডিগ্রি সেলসিয়াস অতিক্রম করে, বিশেষত ছোট বাচ্চাদের জন্য এই তাপপ্রবাহ অনেক খারাপ প্রভাব ফেলতে পারে সেই জন্য ছুটিগুলো দেওয়া হয়েছে।

হরিয়ানায় কবে শুরু ক্লাস?

হরিয়ানা ডিরেক্টরেট অফ স্কুল এডুকেশন ঘোষণা করেছে যে রাজ্যের সমস্ত সরকারী এবং বেসরকারী স্কুল ১ জুন থেকে ৩০ জুন, ২০২৪ পর্যন্ত গ্রীষ্মকালীন ছুটি পালন করবে। এই ঘোষণাটি ১৭ মে করা হয়েছে, জানানো হচ্ছে যে ১লা জুলাই, ২০২৪ তারিখে সরকারি ও বেসরকারি উভয় স্কুলই আবার ক্লাস শুরু করবে।

রাজস্থানে কবে খুলবে স্কুল?

রাজস্থানে, শিক্ষা বিভাগ ১৭ই মে থেকে ৩০ শে জুন পর্যন্ত সমস্ত সরকারি ও বেসরকারি স্কুলের জন্য গ্রীষ্মকালীন ছুটি ঘোষণা করেছে। এই সময়ের মধ্যে কোনও অতিরিক্ত ক্লাস পরিচালনার বিরুদ্ধে বিভাগ স্কুলগুলিকে কঠোর নির্দেশ জারি করেছে। জাতীয় রাজধানী দিল্লিতে, সময়সূচীর সাথে সঙ্গতি রেখে ১১ই মে থেকে ৩০ শে জুন গ্রীষ্মকালীন ছুটির সময় নির্ধারণ করেছিল।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow