Hoop Viral

হাঁটুর বয়সী যুবকের সামনে সাহসিকতার সীমা পেরোলেন স্বস্তিকা, দরজা বন্ধ করে দেখুন

স্বস্তিকা মুখোপাধ্যায় মানে যেন এক বিতর্কিত চরিত্র। মাঝেমধ্যেই তিনি খবরের শিরোনামে উঠে আসেন। প্রকৃতপক্ষে ইন্ডাস্ট্রির ছক ভাঙ্গা মেয়ে বলতে যাকে বোঝায়, তিনি হলেন স্বস্তিকা মুখোপাধ্যায়। আঠারো বছর বয়সে ‘হেমন্তের পাখি’ ফিল্মে একটি ছোট চরিত্র করে তিনি সকলের মন জয় করে নিয়েছিলেন। অনেক ছোট বয়সেই বয়সে অনেকটাই বড় প্রমিত সেনের সঙ্গে বিয়ে হয়, বিখ্যাত গায়ক সাগর সেনের পুত্র প্রমিত সেন।

কিন্তু বিয়ের পর অনেক শারীরিক এবং মানসিক নির্যাতনের শিকার হন অভিনেত্রী, তারপরে সেই বিয়ে আর টেকেনি, তারপরে মেয়েকে নিয়ে একাই মানুষ করছেন স্বস্তিকা। অভিনয় এবং মাতৃত্বকে সমান তালে চালিয়ে গেছেন এই সুন্দরী অভিনেত্রী। ‘মস্তান’ সিনেমাতে জিতের বিপরীতে নায়িকা হিসেবে তিনি অভিনয় করেছিলেন, তারপর থেকেই জিত আর স্বস্তিকার সম্পর্ক নিয়ে গুঞ্জন শুরু হয়। তবে কিছুদিন পরে সেই সম্পর্কের ইতি টেনে আবারো ‘ব্রেকফেল’ ফিল্মের শুটিং এর সময় পরমব্রত চট্টোপাধ্যায়ের সঙ্গে সম্পর্কে জড়িয়ে যান। তারপর এই শ্রীজিৎ মুখোপাধ্যায়ের সঙ্গেও সম্পর্কের গুঞ্জন শোনা গিয়েছিল।

অভিনয় করতে করতে অনেক রকম চ্যালেঞ্জ এর মুখোমুখি হতে ভালোবাসেন স্বস্তিকা মুখোপাধ্যায় । বেশ কিছুদিন আগে হইচই তে ‘মোহমায়া’ নামে একটি ওয়েব সিরিজে তিনি অভিনয় করেছেন এক গৃহবধুর চরিত্রে। দীর্ঘদিন ঘর সামলাতে সামলাতে ক্লান্ত আর খিটখিটে হয়ে যাওয়া এই গৃহবধুর চরিত্রটি তিনি যে অসাধারণ ফুটিয়ে তুলেছিলেন, এ বিষয়ে কোন সন্দেহ নেই। এ সিনেমাতে স্বস্তিকার স্বামীর ভূমিকায় অভিনয় করেছিলেন সুজন মুখার্জি আর অসাধারণ অভিনয় করেছেন নবাগত বিপুল পাত্র।

তবে এখানে শুধুমাত্র সুজন  নয়, এক অসাধারণ চরিত্রে আমরা দেখতে পেয়েছি অনন্যা চট্টোপাধ্যায় কে। তবে দুর্বল চিত্রনাট্যের জন্য তার মত অসাধারণ অভিনেত্রী কিন্তু এখানে খুব একটা জায়গা করে উঠতে পারেনি। ভৌতিক একটা পরিবেশ তৈরি করতে রবীন্দ্রসংগীত ‘তোমায় নতুন করে পাব বলে’ গানটি এখানে ব্যবহার করা হয়েছে। বেহালা আর তানপুরা সহযোগে ‘যা হারিয়ে যায়’ এই গানেরও কিন্তু ব্যবহার করা হয়েছে, যা দেখলে আপনারও মন ভালো হয়ে যেতে পারে।

গা ছমছমে ভৌতিক পরিবেশের মধ্যে অরুনা আর ঋষি অর্থাৎ মা ও ছেলের একটা অবৈধ সম্পর্ককে এখানে দেখানো হয়েছে তবে তা খুব একটা দর্শকদের মনের কাছাকাছি পৌঁছাতে পারেনি। এখানে স্বস্তিকা আর অনন্যার দুই নারীর চরিত্র অবশ্যই পুরুষতন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদ জানানো হয়েছে । থ্রিলার এর মাঝে মাঝে মধ্যে কিন্তু ঋষির অদ্ভুত চাহনি স্বস্তিকার ওপর, তা কিন্তু বেশ একটা ছমছমে ভাব তৈরি করতে পেরেছে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক