Horoscope: কর্মক্ষেত্রে প্রশংসা পাবেন, আর্থিক অবস্থার উন্নতি, রইল আজকের রাশিফল

ভারতের সনাতনী সংষ্কৃতি বহু পুরনো সংষ্কৃতি। ভারতীয় সংষ্কৃতিতে রয়েছে একাধিক প্রাচীন শাস্ত্র। এর মধ্যে অন্যতম হল জ্যোতিষ শাস্ত্র। এই জ্যোতিষ শাস্ত্রের মাধ্যমে ১২ টি রাশি (Daily Horoscope) এবং ২৩ টি নক্ষত্রের ভবিষ্যৎবাণী করা সম্ভব। জ্যোতিষ শাস্ত্রে উল্লিখিত ১২ টি রাশি হল মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ এবং মীন।

উল্লেখ্য, প্রতিটি রাশিরই নিজস্ব প্রকৃতি, স্বভাব, ধর্ম থাকে। এই রাশি গুলির স্বভাব, ধর্ম নির্ভর করে তার সঙ্গে যুক্ত গ্রহের উপরে। প্রতিদিন গ্রহের স্থিতির উপরে নির্ভর করে বিভিন্ন রাশির জাতক জাতিকার উপরে ভিন্ন ভিন্ন প্রভাব পড়ে। তাই প্রতিটি রাশির ক্ষেত্রে প্রভাব বা রাশিফল আলাদা হয়ে থাকে। জ্যোতিষ শাস্ত্রের মাধ্যমে প্রতিটি রাশির দৈনিক রাশিফল নির্ধারণ করা সম্ভব। আজ ১৫ ই জুলাই, ২০২৪ (৩০ শে আষাঢ়) সোমবার, রাশি অনুযায়ী কেমন কাটবে দিনটা জেনে নিন এই প্রতিবেদনে।

মেষ– দাঁত এবং পেটের সমস্যা হতে পারে। চাকরিপ্রার্থীরা কাজের সন্ধান পেতে পারেন। অন্য দেশে পেশাদারী যোগাযোগ বাড়ানোর জন্য ভালো দিন। আর্থিক অবস্থার উন্নতি হবে।

বৃষ– ইতিবাচক মনোভাব এবং আত্মবিশ্বাস দিয়ে সকলের মনে ছাপ ফেলতে সক্ষম হবেন। অনেক কিছুতে অর্থ ব্যয় হতে পারে। অত্যধিক কাজের চাপে স্ত্রীর সঙ্গে দূরত্ব বাড়বে। কর্মক্ষেত্রে কিছু কাজ খারাপ হওয়ায় মেজাজ খারাপ থাকবে।

মিথুন– আবেগপ্রবণ স্বভাবের জন্য স্বাস্থ্যে ক্ষতি হতে পারে। পরিবারের কাউকে অসন্তুষ্ট না করে মানিয়ে নিন। অংশীদারিত্বে নতুন উদ্যোগ শুরু করার দিন। আজ আত্মীয় এবং বন্ধুদের থেকে দূরে গিয়ে একা সময় কাটাতে পছন্দ করবেন।

কর্কট– বিষাদ ঝেড়ে ফেলুন। আটকে থাকা অর্থ পরিশোধ হয়ে যাওয়ায় আর্থিক অবস্থার উন্নতি হবে। যৌথ উদ্যোগ এড়িয়ে চলাই ভালো। প্রয়োজনে ঘনিষ্ঠদের পরামর্শ নিন। দূরের সফর ক্লান্তিকর হলেও লাভজনক হবে।

সিংহ– আপনার অপ্রত্যাশিত প্রকৃতি যেন বৈবাহিক জীবন নষ্ট না করে দেয়। জমি সংক্রান্ত বিষয়ে অর্থ ব্যয় হতে পারে। পেশার উপর আধিপত্য পরীক্ষা করা হবে। ঘুরতে গেলে জরুরি নথিপত্র মিলিয়ে নিন।

কন্যা– গর্ভবতী মহিলারা বিশেষ যত্ন নিন। অতিরিক্ত খরচ না করার চেষ্টা করুন। সন্ধ্যায় আত্মীয় বন্ধুদের সঙ্গে দারুণ সময় কাটাতে পারেন। পরিবারের লোকজনের সঙ্গে বিশেষ কিছু পরিকল্পনা করতে পারেন। স্ত্রীর থেকে বিশেষ মনোযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে।

তুলা– শরীরচর্চার প্রতি মনোযোগ দিন। অভিভাবকের সহযোগিতায় আর্থিক সমস্যা থেকে মুক্তি পাবেন। রাগ নিয়ন্ত্রণ করুন। কাজ বাকি থাকলেও মনে প্রেমের সঞ্চার ঘটবে। নতুন করে স্ত্রীর প্রেমে পড়বেন।

বৃশ্চিক– স্বাস্থ্যের ব্যাপারে অবহেলা করবেন না। মা বা বাবার স্বাস্থ্যের জন্য প্রচুর অর্থ ব্যয় হতে পারে। বন্ধুর কাছে প্রতারিত হতে পারেন। খালি সময়ের পূর্ণ ব্যবহার করবেন। ফেলে রাখা কাজ সম্পূর্ণ করতে পারেন।

ধনু– সমস্যা নিয়ে চিন্তা করার অভ্যাসের কারণে নীতিবোধ দুর্বল হতে পারে। দিনের শুরু ভালো হলেও সন্ধ্যায় অর্থ ব্যয় হতে পারে। প্রথম দর্শনেই প্রেমে পড়তে পারেন। কর্মক্ষেত্রে সবকিছু আপনার পক্ষে থাকবে।

মকর– আধ্যাত্মিক চেতনার উত্থান হবে। কোনো ধর্মীয় স্থান পরিদর্শন করতে পারেন। ক্রোধ নিয়ন্ত্রণে রাখুন। আর্থিক পরিস্থিতির অবনতি হতে পারে। কোনো কথায় প্রেমিকা আঘাত পেতে পারেন। কর্মক্ষেত্রে উপরের দিকে থাকতে পারেন।

কুম্ভ– জীবনের ব্যাপারে উদার মানসিকতা তৈরি করুন। কারোর সাহায্যে অর্থ উপার্জনে সক্ষম হতে পারেন। সম্পর্কের সমস্ত অভিযোগ এদিন দূর হয়ে যাবে। কর্মক্ষেত্রে সমস্যা দূর করতে গেলে মনে উত্তেজনা সৃষ্টি হতে পারে।

মীন– আশা ছাড়বেন না। আপনার প্রত্যাশা আশা আকাঙ্খার বাস্তবায়নের দরজা উন্মুক্ত করবে। অবিচ্ছিন্ন অর্থের প্রবাহ থাকবে। পরিচিত কেউ অর্থ সংক্রান্ত পরিস্থিতি নিয়ে প্রতিক্রিয়া দেখাতে পারে যা অস্বস্তি নিয়ে আসবে। কর্মক্ষেত্রে অভিনন্দন পেতে পারেন।