Horoscope: নতুন অংশীদারিত্বের সুযোগ, প্রেমে সৌভাগ্য আসবে, রইল আজকের রাশিফল

ভারতের সনাতনী সংষ্কৃতি বহু পুরনো সংষ্কৃতি। ভারতীয় সংষ্কৃতিতে রয়েছে একাধিক প্রাচীন শাস্ত্র। এর মধ্যে অন্যতম হল জ্যোতিষ শাস্ত্র। এই জ্যোতিষ শাস্ত্রের মাধ্যমে ১২ টি রাশি (Daily Horoscope) এবং ২৩ টি নক্ষত্রের ভবিষ্যৎবাণী করা সম্ভব। জ্যোতিষ শাস্ত্রে উল্লিখিত ১২ টি রাশি হল মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ এবং মীন।

উল্লেখ্য, প্রতিটি রাশিরই নিজস্ব প্রকৃতি, স্বভাব, ধর্ম থাকে। এই রাশি গুলির স্বভাব, ধর্ম নির্ভর করে তার সঙ্গে যুক্ত গ্রহের উপরে। প্রতিদিন গ্রহের স্থিতির উপরে নির্ভর করে বিভিন্ন রাশির জাতক জাতিকার উপরে ভিন্ন ভিন্ন প্রভাব পড়ে। তাই প্রতিটি রাশির ক্ষেত্রে প্রভাব বা রাশিফল আলাদা হয়ে থাকে। জ্যোতিষ শাস্ত্রের মাধ্যমে প্রতিটি রাশির দৈনিক রাশিফল নির্ধারণ করা সম্ভব। আজ ১৬ ই জুলাই, ২০২৪ (৩১ শে আষাঢ়) মঙ্গলবার, রাশি অনুযায়ী কেমন কাটবে দিনটা জেনে নিন এই প্রতিবেদনে।

মেষ– ঈর্ষাপরায়ণ মনোভাবের জন্য অবসাদ আসতে পারে। ঘনিষ্ঠ বন্ধুর সহায়তায় আর্থিক লাভ হতে পারে। কথা রাখতে না পারলে না দেওয়াই ভালো। পরিবারের সঙ্গে সময় কাটাতে পারেন। স্ত্রীর সঙ্গে অতীতের কলহ ভুলে নতুন করে দিন শুরু করুন।

বৃষ– আত্মীয়ের কাছ থেকে নেওয়া ঋণ যেকোনো শর্তে ফেরত দিতে হতে পারে। ব্যক্তিগত জীবনের ব্যাপারে বন্ধুদের থেকে সদুপদেশ পাবেন। কাজ সময়ে শেষ করে পরিবারের সঙ্গে সময় কাটাতে পারেন। বিবাহিত জীবনের কিছু পার্শ্ব প্রতিক্রিয়ার সম্মুখীন হতে পারেন।

মিথুন– মানসিক চাপ কমাতে বাচ্চাদের সঙ্গে বেশি সময় কাটান। প্রতিবেশীকে ঋণ দেওয়ার আগে বিশ্বাসযোগ্যতা যাচাই করে নিন। পরিবারের ভালোর জন্য কঠোর পরিশ্রম করুন। একাকীত্ব দূর হবে। নতুন পরিকল্পনা বাস্তবায়নের জন্য ভালো দিন।

কর্কট– ধূমপানের মতো বদভ্যাস ছাড়ুন। অর্থ এবং সময় নষ্ট করে এমন মানুষদের থেকে দূরে থাকুন। বন্ধুবান্ধবদের সঙ্গে সুন্দর সন্ধ্যা কাটাবেন। কর্মক্ষেত্রের কোনো সমস্যা বিচলিত করতে পারে। বিবাহিত জীবন সুন্দর কাটবে।

সিংহ– অহেতুক চাপ নেবেন না। আজকের বিনিয়োগ আর্থিক নিরাপত্তা বাড়াবে। ব্যক্তিগত জীবনের ব্যাপারে বন্ধুদের থেকে সদুপদেশ পাবেন। কোনো কঠিন কাজ আজ সম্পূর্ণ করতে পারেন। বিবাহিত জীবনের জন্য আজ শ্রেষ্ঠ দিন।

কন্যা– স্বাস্থ্য ভালো থাকবে। তবে আর্থিক পরিস্থিতি তেমন ভালো থাকবে না। কর্মক্ষেত্রে পরিস্থিতি বুঝে কথা বলুন। প্রিয়জনের সঙ্গে ব্যক্তিগত অনুভূতি ভাগ করে নেওয়ার জন্য সঠিক সময় নয়। খরচ নিয়ে স্ত্রীর সঙ্গে মনোমালিন্য হতে পারে।

তুলা– মনে ইতিবাচক চিন্তা আনুন। যেসব আত্মীয়রা ঋণ নিয়ে ফেরত দেয়নি তাদের এড়িয়ে চলুন। ঘরে ছোটখাটো সমস্যা হতে পারে। এজন্য সঙ্গীর সমালোচনা করবেন না। স্ত্রীর সঙ্গে বড়সড় তর্ক বিতর্ক হতে পারে।

বৃশ্চিক– কর্মক্ষেত্রে ঊর্দ্ধতনদের চাপ এবং ঘরে মতভেদের কারণে মানসিক চাপ হতে পারে। বিনিয়োগ এড়িয়ে চলুন। অভিজ্ঞ ব্যক্তিদের সাহচর্যে আসতে পারেন। বন্ধুদের সঙ্গে সুন্দর সন্ধ্যা কাটাতে পারেন। প্রেম জীবন অনুকূল থাকবে।

ধনু– অতিরিক্ত কিছু উপার্জনের জন্য উদ্ভাবনী চিন্তার ব্যবহার করুন। রাগ নিয়ন্ত্রণ করুন। স্বপ্ন সত্যি হতে দেখবেন। সততার জন্য কাজ করুন। স্ত্রীর কোনো মিথ্যে কথায় হতাশ হতে পারেন।

মকর– অহেতুক অর্থ ব্যয় না করে সঞ্চয়ে মন দিন। কোনো প্রতিশ্রুতি আজ পূরণ করতে ব্যর্থ হবেন। এতে প্রিয়জন দুর্দশাগ্রস্ত হতে পারে। আজ গোটা দিনটাই খালি থাকবেন। বিনোদনের মধ্যে দিয়ে কাটবে।

কুম্ভ– অপ্রয়োজনীয় তর্কে সময় নষ্ট করবেন না। ধর্মীয় কাজে অর্থ বিনিয়োগ করতে পারেন। ব্যক্তিগত সহায়তায় সম্পর্ক উন্নত হবে। অংশীদারিত্বের উদ্যোগ নিতে পারেন। পরিবারের সদস্যদের সঙ্গে দূরত্ব দূর হবে।

মীন– স্ত্রীর সঙ্গে একসঙ্গে আর্থিক বিষয় নিয়ে আলোচনা করতে পারেন। সঙ্গীর সাহায্য পাবেন। ঘনিষ্ঠ ব্যক্তিদের মতামত দিলে লাভবান হবেন। নিষ্ঠা এবং আন্তরিকতা প্রশংসিত হবে। প্রেমে সৌভাগ্য আসবে।