Hoop Diary

Horoscope: কর্কট দীর্ঘ ভ্রমণ এড়িয়ে চলুন, অসাবধানতায় আর্থিক ক্ষতি তুলার, রইল আজকের রাশিফল

ভারতের সনাতনী সংষ্কৃতি বহু পুরনো সংষ্কৃতি। ভারতীয় সংষ্কৃতিতে রয়েছে একাধিক প্রাচীন শাস্ত্র। এর মধ্যে অন্যতম হল জ্যোতিষ শাস্ত্র। এই জ্যোতিষ শাস্ত্রের মাধ্যমে ১২ টি রাশি (Daily Horoscope) এবং ২৩ টি নক্ষত্রের ভবিষ্যৎবাণী করা সম্ভব। জ্যোতিষ শাস্ত্রে উল্লিখিত ১২ টি রাশি হল মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ এবং মীন।

উল্লেখ্য, প্রতিটি রাশিরই নিজস্ব প্রকৃতি, স্বভাব, ধর্ম থাকে। এই রাশি গুলির স্বভাব, ধর্ম নির্ভর করে তার সঙ্গে যুক্ত গ্রহের উপরে। প্রতিদিন গ্রহের স্থিতির উপরে নির্ভর করে বিভিন্ন রাশির জাতক জাতিকার উপরে ভিন্ন ভিন্ন প্রভাব পড়ে। তাই প্রতিটি রাশির ক্ষেত্রে প্রভাব বা রাশিফল আলাদা হয়ে থাকে। জ্যোতিষ শাস্ত্রের মাধ্যমে প্রতিটি রাশির দৈনিক রাশিফল নির্ধারণ করা সম্ভব। আজ ২১ শে জুলাই, ২০২৪ (৫ ই শ্রাবণ) রবিবার, রাশি অনুযায়ী কেমন কাটবে দিনটা জেনে নিন এই প্রতিবেদনে।

মেষ– কর্মব্যস্ততার মধ্যেও স্বাস্থ্য ভালো থাকবে। সারা দিন ধরে অর্থ প্রবাহ অবিচ্ছিন্ন ভাবে চলবে। সংসারের অসমাপ্ত কাজ শেষ করতে স্বামী বা স্ত্রীকে সঙ্গে দিন। যোগ্যতার কারণে প্রশংসিত হবেন। ব্যস্ত সময়সূচীর কারণে স্ত্রী রুষ্ট হতে পারে।

বৃষ– অকপট মতামত বন্ধুর অহংকারে আঘাত করতে পারে। মূল্যবান কোনো জিনিস ছিনিয়ে নেওয়ায় মেজাজ খারাপ হতে পারে। পরিবারের সদস্য এবং বন্ধুদের সঙ্গে ভালো সময় কাটাবেন। অতীতের কেউ যোগাযোগ করতে পারে। বহিরাগত কেউ প্রেম জীবনে সমস্যা তৈরির চেষ্টা করতে পারে।

মিথুন– নতুন বিনিয়োগের সুযোগ অন্বেষণ করুন। প্রিয়জনের এক বিস্ময়কর দিক দেখতে পাবেন। ইচ্ছাশক্তির কাছে কোনো কিছুই অসম্ভব নয়। সহকর্মী কোনো পরামর্শ দিলেও সেটি আপনি পছন্দ নাও করতে পারেন।

কর্কট– দীর্ঘ ভ্রমণ এড়িয়ে চলুন। যেসব আত্মীয় আগের অর্থ ফেরত দেয়নি তাদের ঋণ দেওয়া থেকে বিরত থাকুন। কারো কারোর জন্য নতুন প্রেম উদ্দীপনাকে জাগিয়ে তুলবে। লুকানো গুণাবলী দিয়ে দিনটির সঠিক ব্যবহার করুন। স্ত্রী আপনার জন্য বিশেষ কিছু করতে পারে।

সিংহ– কোনো পুরনো বন্ধুর সঙ্গে পুনর্মিলন হতে পারে। অর্থ বিনিয়োগ এবং সঞ্চয় নিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলতে পারেন। আত্মীয় বন্ধুদের সঙ্গে চমৎকার সন্ধ্যা কাটবে। সফর তাৎক্ষণিক ফলদায়ক না হলেও ভবিষ্যতে লাভ দেবে।

কন্যা– সাম্প্রতিক কোনো ঘটনার কারণে মন বিঘ্নিত হবে। যারা ঋণ নিয়েছিলেন তারা ফেরত দিতে গিয়ে সমস্যায় পড়বেন। প্রেমের সুযোগ স্পষ্ট হলেও ক্ষণস্থায়ী হবে। মন শান্ত থাকবে। কোনো ধর্মীয় কাজের জন্য আদর্শ দিন হতে চলেছে।

তুলা– অসতর্কতার কারণে কিছু লোকসান হতে পারে। প্রিয়জন পরিবারের অনুভূতির প্রতি বেশি সহানুভূতিশীল হবে। দীর্ঘদিন পর আজ সুখী অনুভব করতে পারেন। ভাইবোনদের সঙ্গে ভালো সময় কাটাবেন।

বৃশ্চিক– সঙ্গীর সঙ্গে বিতর্ক এড়িয়ে চলুন। বিপুল প্রত্যয়ের লাভ গ্রহণ করুন। অসাধারণ কিছু অভিজ্ঞতা লাভ করতে পারেন। অস্থির দিন শেষ করে জীবনের নতুন দিক দেওয়ার ব্যাপারে চিন্তা ভাবনা শুরু করুন।

ধনু– ইচ্ছা শক্তির অভাব থাকতে পারে। যারা ক্ষুদ্র ব্যবসায়ী তারা কোনো ব্যক্তির কাছ থেকে পরামর্শ নিয়ে লাভবান হতে পারেন। জীবনে প্রকৃত ভালোবাসার অভাব বোধ করতে পারেন। সময়ের সঙ্গে সঙ্গে প্রেম জীবনও পালটাবে। কর্মকর্তা কাজ থেকে ঊর্ধ্বতন কর্মকর্তারা খুশি হতে পারে।

মকর– শারীরিক মনোবল বজায় রাখতে খেলাধুলায় সময় ব্যয় করুন। অর্থ জমার দক্ষতা শিখতে পারেন। সুন্দর এবং উদার প্রেমের জন্য পুরস্কৃত হবেন। অপ্রত্যাশিত আত্মীয়ের কারণে মূল্যবান সময় নষ্ট হতে পারে। প্রিয়জনের রোম্যান্টিক দিকের সঙ্গে পরিচয় হবে।

কুম্ভ– আধ্যাত্মিক ব্যক্তির আশীর্বাদে মানসিক শান্তি আসবে। বাচ্চাদের লেখাপড়ায় প্রচুর ব্যয় হতে পারে। বাজে কথায় সময় নষ্ট করা উচিত নয়। বুদ্ধিজীবী ব্যক্তির সঙ্গে দেখা করে সমস্যার সমাধান করুন।

মীন– বিদেশের কোনো জমিতে বিনিয়োগ করলে ভালো দামে আজ বিক্রি করতে পারবেন। প্রেম জীবন ভালো দিকে মোড় নেবে। মানুষের থেকে দূরে গিয়ে নিজের প্রিয় কাজ করতে পারেন। স্ত্রীর থেকে বিশেষ মনোযোগ পেতে পারেন।

Related Articles