Hoop Diary

Horoscope: দিনের শেষভাগে আর্থিক উন্নতি, পরিবারে নতুন সদস্যের আগমন, রইল আজকের রাশিফল

ভারতের সনাতনী সংষ্কৃতি বহু পুরনো সংষ্কৃতি। ভারতীয় সংষ্কৃতিতে রয়েছে একাধিক প্রাচীন শাস্ত্র। এর মধ্যে অন্যতম হল জ্যোতিষ শাস্ত্র। এই জ্যোতিষ শাস্ত্রের মাধ্যমে ১২ টি রাশি (Daily Horoscope) এবং ২৩ টি নক্ষত্রের ভবিষ্যৎবাণী করা সম্ভব। জ্যোতিষ শাস্ত্রে উল্লিখত ১২ টি রাশি হল মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ এবং মীন।

উল্লেখ্য, প্রতিটি রাশিরই নিজস্ব প্রকৃতি, স্বভাব, ধর্ম থাকে। এই রাশি গুলির স্বভাব, ধর্ম নির্ভর করে তার সঙ্গে যুক্ত গ্রহের উপরে। প্রতিদিন গ্রহের স্থিতির উপরে নির্ভর করে বিভিন্ন রাশির জাতক জাতিকার উপরে ভিন্ন ভিন্ন প্রভাব পড়ে। তাই প্রতিটি রাশির ক্ষেত্রে প্রভাব বা রাশিফল আলাদা হয়ে থাকে। জ্যোতিষ শাস্ত্রের মাধ্যমে প্রতিটি রাশির দৈনিক রাশিফল নির্ধারণ করা সম্ভব। আজ ৩০ শে জুলাই, ২০২৪ (১৪ ই শ্রাবণ) মঙ্গলবার, রাশি অনুযায়ী কেমন কাটবে দিনটা জেনে নিন এই প্রতিবেদনে।

মেষ– দীর্ঘ সময় ধরে চলা চাপ থেকে পরিত্রাণ পাবেন। বাবার কোনো পরামর্শ কর্মক্ষেত্রে কাজে লাগবে। পরিবারের নতুন কারোর আগমন খুশির মুহূর্ত নিয়ে আসবে। কাজের পরিবর্তনে মানসিক শান্তি পাবেন।

বৃষ– বিপদের সময় ধৈর্য হারিয়ে ফেলবেন না। আর্থিক লেনদেনের জন্য ভালো দিন। দৃঢ় পদক্ষেপ সহায়ক ফলাফল আনবে। অহেতুক সময় নষ্ট কয়েকটি আফসোস হতে পারে।

মিথুন– সহ্যশক্তি মানসিক ক্ষমতার উন্নতি ঘটাবে। ক্ষুদ্র ব্যবসায়ীরা বন্ধুর পরামর্শে লাভবান হবেন। ঝগড়া আজই মিটিয়ে নিন। কোনো ধর্মীয় স্থানে একত্রে সময় কাটাতে পারেন। স্ত্রীর শরীর খারাপ থাকতে পারে।

কর্কট– ধৈর্য বজায় রাখুন। বেশি অর্থ উপার্জন করতেন পারবেন। প্রিয়জনের সঙ্গে ব্যক্তিগত অনুভূতি শেয়ার করার সঠিক সময় এটি নয়। কোনো সফরে গেলে জরুরি নথিপত্র মিলিয়ে নিন।

সিংহ– নিজেকে বিশ্রাম দিতে পারবেন। পরামর্শ না করে অর্থ বিনিয়োগ করবেন না। পারিবারিক উত্তেজনায় মনোযোগ নষ্ট করবেন না। বিদেশে পেশাদারী যোগাযোগ বাড়ানোর জন্য আদর্শ দিন। কর্মক্ষেত্রে জিনিসগুলি আপনার পক্ষে থাকবে।

কন্যা– খরচ বাড়তে পারে। নতুন পরিকল্পনা সম্পর্কে বাকিরা উৎসাহিত হবে। দিনের শুরুটা ক্লান্তিকর হলেও বেলা বাড়তে ভালো ফল পাবেন। কোনো প্রিয়জনের সঙ্গে দেখা করতে পারেন।

তুলা– সৃজনশীল প্রতিভা সঠিক ভাবে ব্যবহার করলে লাভ হবে। সামাজিক অনুষ্ঠানে প্রভাবশালী ব্যক্তিদের সঙ্গে বোঝাপড়া বাড়বে। মতপার্থক্যের কারণে ব্যক্তিগত সম্পর্ক ভেঙে যেতে পারে। কর্মক্ষেত্রে প্রশংসিত হতে পারেন।

বৃশ্চিক– বাড়িতে কোনো অনুষ্ঠানের কারণে প্রচুর অর্থ ব্যয় হবে। পরিবারে নতুন কারোর আগমন খুশির মুহূর্ত বয়ে আনবে। প্রেম জীবনে আশ্চর্যজনক দিন হতে চলেছে। কর্মক্ষেত্রে অধস্তনদের কোনো পরামর্শ শুনতে পারেন।

ধনু– সাফল্য নিশ্চিত তাই ধৈর্য ধরুন। আজ অর্থের গুরুত্ব বুঝতে পারবেন। সন্ধ্যে বেলায় কোনো সামাজিক ক্রিয়ায় অংশ নিতে পারেন। অতীতের সমস্ত বিভ্রান্তি কাটিয়ে উঠবেন। ঘনিষ্ঠ সহকারীদের সঙ্গে বিরোধ হতে পারে।

মকর– ব্যবসার উন্নতিতে ঘনিষ্ঠ কেউ সাহায্য করতে পারে। কোনো আকস্মিক বার্তা সুন্দর স্বপ্ন দেখাবে। লক্ষ্য স্থির রেখে কাজ করে যান। সময়ের সঠিক ব্যবহার করতে শিখুন।

কুম্ভ– কর্মক্ষেত্রে চাপ এবং বাড়িতে মতভেদ হতে পারে। দিনের শেষ ভাগে আর্থিক উন্নতি। কর্মক্ষেত্রে সমস্যা দূর করতে গেলে উত্তেজিত হতে পারেন। ছাত্রছাত্রীদের পড়ায় মন বসাতে সমস্যা হবে।

মীন– বন্ধু বা পরিবারের সঙ্গে আনন্দদায়ক সফর করতে পারেন। আর্থিক দিক শক্তিশালী করতে কেউ পরামর্শ দিতে পারে। স্ত্রীর মেজাজ ভালো নাও থাকতে পারে। অহেতুক কথা বলার থেকে চুপ থাকা শ্রেয়।

Related Articles