Horoscope: এই জাতকদের আর্থিক উন্নতি, আধ্যাত্মিক যোগাযোগ, রইল সপ্তাহের শেষ দিনের রাশিফল

ভারতের সনাতনী সংষ্কৃতি বহু পুরনো সংষ্কৃতি। ভারতীয় সংষ্কৃতিতে রয়েছে একাধিক প্রাচীন শাস্ত্র। এর মধ্যে অন্যতম হল জ্যোতিষ শাস্ত্র। এই জ্যোতিষ শাস্ত্রের মাধ্যমে ১২ টি রাশি (Daily Horoscope) এবং ২৩ টি নক্ষত্রের ভবিষ্যৎবাণী করা সম্ভব। জ্যোতিষ শাস্ত্রে উল্লিখিত ১২ টি রাশি হল মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ এবং মীন।

উল্লেখ্য, প্রতিটি রাশিরই নিজস্ব প্রকৃতি, স্বভাব, ধর্ম থাকে। এই রাশি গুলির স্বভাব, ধর্ম নির্ভর করে তার সঙ্গে যুক্ত গ্রহের উপরে। প্রতিদিন গ্রহের স্থিতির উপরে নির্ভর করে বিভিন্ন রাশির জাতক জাতিকার উপরে ভিন্ন ভিন্ন প্রভাব পড়ে। তাই প্রতিটি রাশির ক্ষেত্রে প্রভাব বা রাশিফল আলাদা হয়ে থাকে। জ্যোতিষ শাস্ত্রের মাধ্যমে প্রতিটি রাশির দৈনিক রাশিফল নির্ধারণ করা সম্ভব। আজ ১৪ ই জুলাই, ২০২৪ (২৯ শে আষাঢ়) রবিবার, রাশি অনুযায়ী কেমন কাটবে দিনটা জেনে নিন এই প্রতিবেদনে।

মেষ– কোনো সাধুর আশীর্বাদ মনে শান্তি আনবে। উপার্জন ভালো করলেও খরচ বাড়বে। কিছু মানুষের জন্য মূল্যবান সময় নষ্ট হতে পারে। সতর্ক থাকুন। প্রেমের সম্ভাবনা রয়েছে। কিন্তু সম্পর্ক নষ্ট হতে পারে।

বৃষ– নতুন বিনিয়োগের সুযোগ খুঁজুন। বন্ধুদের সঙ্গে সন্ধ্যায় দারুণ কিছু পরিকল্পনা করতে পারেন। রাতে প্রিয়জনের সঙ্গে মধুর সময় কাটবে। বৈবাহিক জীবনে পরস্পরের কাছাকাছি আসার চেষ্টা করবেন।

মিথুন– কোনো বন্ধুর পরামর্শে স্বাস্থ্য উন্নত হতে পারে। বাচ্চাদের পড়াশোনায় অনেক অর্থ ব্যয় হতে পারে। মানুষের মনোভাব নিয়ে দ্রুত কোনো সিদ্ধান্ত নেবেন না। প্রেমে যন্ত্রণা মিলতে পারে। স্ত্রীর সঙ্গে সুন্দর সময় কাটাবেন।

কর্কট– ব্যবসায়ীরা খুব ভাবনাচিন্তা করে অর্থ ব্যয় করুন। একা বোধ করলে পরিবারের সাহায্য নিন। দিনের শুরুটা ক্লান্তিকর হলেও বেলা বাড়ার সঙ্গে ভালো ফল পেতে পারেন। অপ্রয়োজনীয় জিনিসে সময় নষ্ট করবেন না।

সিংহ– অতিরিক্ত কাজে আজ নিজেকে না জড়ানোই ভালো। অহেতুক ব্যয় করা থেকে নিজেকে সংযত রাখুন। কারো কারোর ক্ষেত্রে নতুন প্রেম উদ্দীপনাকে জাগিয়ে তুলবে। কোনো কাছের মানুষের সঙ্গে বিতর্কের কারণে মেজাজ খারাপ হতে পারে।

কন্যা– অপ্রত্যাশিত ভ্রমণে ক্লান্তি আসতে পারে। আর্থিক সমস্যা এড়াতে বাজেটের মধ্যে থাকুন। দিনের পরের ভাগে অপ্রত্যাশিত সুসংবাদ আসতে পারে। পরিবার, টাকা, ভালোবাসা থেকে দূরে গিয়ে কোনো আধ্যাত্মিক ব্যক্তির সংস্পর্শে আসতে পারেন। বিবাহিত জীবনের সেরা দিন হতে পারে এটি।

তুলা– স্বাস্থ্য ভালো থাকবে। প্রচুর অর্থ পাওয়ার সম্ভাবনা রয়েছে। বয়স্ক আত্মীয়রা কোনো অযৌক্তিক চাহিদা করতে পারেন। ভবিষ্যৎ পরিকল্পনার জন্য সেরা দিন। প্রিয়জনের সাহচর্য পাবেন।

বৃশ্চিক– পরিচিত মানুষের মাধ্যমে নতুন উপার্জনের উৎস তৈরি হতে পারে। ক্ষমতা বেশি থাকবে আজ। কোনো ধর্মীয় স্থান বা আত্মীয়ের কাছে যেতে পারেন আজ। পরোপকার এবং সামাজিক কাজের প্রতি আকৃষ্ট হবেন। প্রেম জীবন অনুকূলে থাকবে।

ধনু– ব্যবসায় প্রচুর লাভ হতে পারে। প্রয়োজনে বন্ধুদের সাহায্য পেতে পারেন। রুক্ষ কথাবার্তা প্রিয়জনের মনে আঘাত দিতে পারে। কথাবার্তা নিয়ন্ত্রণ করুন। সময়কে গুরুত্ব না দিলে ক্ষতি হবে। মানসিক শান্তির জন্য বাচ্চাদের সঙ্গে সময় কাটাতে পারেন।

মকর– উচ্চ ক্ষমতার সঠিক ব্যবহার করুন। বিনিয়োগের সময় বিচক্ষণতা দেখান। আত্মীয়দের থেকে অপ্রত্যাশিত উপহার পেতে পারেন। আজ মনের মানুষকে খুঁজে পেতে পারেন। বৈবাহিক জীবনে নতুন অভিজ্ঞতা লাভ করতে পারেন।

কুম্ভ– স্ত্রীর বিষয়ে অযথা নাক গলানো থেকে দূরে থাকুন। কোনো আত্মীয়ের বাড়িতে যেতে পারেন। তবে এতে আর্থিক সমস্যা বাড়বে। নিজের খরচ নিজের হাতে রাখুন। মন শান্ত থাকবে। যোগ্যতার কারণে প্রশংসিত হবেন।

মীন– মনে ঘৃণা ভাবকে দমন করুন। আর্থিক উন্নতির সম্ভাবনা রয়েছে। সন্ধ্যার জন্য রোম্যান্টিক কিছু পরিকল্পনা করতে পারেন। দীর্ঘ সময় ধরে প্রতীক্ষার পর আকর্ষণীয় কিছু ঘটতে পারে। বৈবাহিক জীবনে সমস্যা দেখা দিতে পারে।