Advertisements

Tata Mutual Fund: এককালীন বিনিয়োগ করে বাড়িতে বসেই মিলবে ২০,০০০ টাকা, ধামাকা স্কিম আনল TATA

Nirajana Nag

Nirajana Nag

Follow

টাকা প্রয়োজন হয় সকলেরই। আর তাই ভবিষ্যৎ নিশ্চিত করতে অর্থ বিনিয়োগের উপরে জোর দেন সকলেই। এক্ষেত্রে মিউচুয়াল ফান্ডের (TATA Mutual Fund) প্রতি ভরসা করে থাকেন অনেকেই। এককালীন বিনিয়োগের মাধ্যমে উপার্জন করার সুযোগ যদি থাকে তা কেউই ছাড়তে চান না। আর এর জন্যই এবার টাটা কোম্পানির তরফে নিয়ে আসা হল মিউচুয়াল ফান্ড। এতে প্রতি মাসে বিনিয়োগ করে মোটা টাকা রিটার্ন পাওয়া সম্ভব।

মিউচুয়াল ফান্ডে মূলত এসআইপি এবং এসডব্লিউপি এই দুটি পদ্ধতিতে বিনিয়োগ করা হয়। তবে টাটার মিউচুয়াল ফান্ডে বিনিয়োগের জন্য ব্যবহৃত হবে এসডব্লিউপি পদ্ধতি। টাটার এই নতুন প্রকল্পটির নাম টাটা ইন্ডিয়া কনজিউমার ফান্ড রেগুলার গ্রোথ। এসডব্লিউপি পদ্ধতিতে এই প্রকল্পে বিনিয়োগ করে পাওয়া যাবে ২০ হাজার টাকা পর্যন্ত রিটার্ন। এই নতুন প্রকল্পটিতে ১ লক্ষ ৯৪৯.৫৬ কোটি টাকার ফান্ড রয়েছে। এখানে নূন্যতম ১০০ টাকা থেকে ৫০০০ টাকা পর্যন্ত এসআইপি করা যাবে, যা কাজে লাগানো যাবে শেয়ার বাজারে। আর সেখান থেকে পাওয়া লভ্যাংশ থেকে মিলবে রিটার্ন। তবে বিনিয়োগের ৩০ দিনের মধ্যে সম্পূর্ণ অর্থ ফেরত নিতে হলে ক্ষতিপূরণ দিতে হবে সামান্য।

রিপোর্ট অনুযায়ী, এই নতুন প্রকল্পটি শুরু হওয়ার পর থেকে এখনো পর্যন্ত পাওয়া মোট রিটার্নের পরিমাণ ১৭.২০ শতাংশ। শেষ ৫ বছরে রিটার্ন ১৮.০৮ শতাংশ। শেষ ৩ বছরে রিটার্ন এসেছে ১৯.১৩ শতাংশ এবং শেষ ১ বছরে রিটার্ন এসেছে ৩০.৬৭ শতাংশ। উল্লেখ্য, টাটার এই নতুন প্রকল্পে ১০ লক্ষ টাকারও কম বিনিয়োগের মাধ্যমে রিটার্ন পাওয়া যাবে ২০ হাজার টাকা। ৩ থেকে ৫ বছর পর্যন্ত মেয়াদ পর্যন্ত প্রতি মাসে পাওয়া যাবে রিটার্ন।

টাটার নতুন প্রকল্পে কেউ যদি ১০ লক্ষ টাকা বিনিয়োগ করেন তাহলে অতীতের রিটার্ন অনুযায়ী, টাকা ফেরতের পরেও আরো কিছু টাকা থাকবে অ্যাকাউন্টে। যদি ১০ লক্ষ টাকা ৩ বছরের জন্য এসডব্লিউপি করা হয় তাহলে প্রতি মাসে রিটার্ন পাওয়া যাবে ১৯ শতাংশ। প্রতি মাসে ২০ হাজার টাকা হিসেবে ৩ বছরে পাওয়া যাবে মোট ৭ লক্ষ ২০ হাজার টাকা। এরপরেও অ্যাকাউন্টে থাকবে ৭ লক্ষ ৪৬ হাজার ৯৬০ টাকা। আর যদি ৫ বছরের জন্য এসডব্লিউপি করে ১৮ শতাংশ রিটার্ন পাওয়া যায় তাহলে প্রতি মাসে ২০ হাজার টাকা হিসেবে মোট ১২ লক্ষ টাকা ফেরত পাওয়া যাবে। আর তারপর অ্যাকাউন্টে থাকবে ৪ লক্ষ ৩৩ হাজার টাকা।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow