Hoop VideoHoop Viral

VIRAL: ক্লাসরুমে ছাত্রের সঙ্গে ঘনিষ্ঠ হয়ে উদ্দাম নাচ শিক্ষিকার, ভাইরাল ভিডিও ঘিরে নিন্দার ঝড়

গত মাসে একটি ভিডিও নিয়ে শোরগোল পড়ে গিয়েছিল নেটদুনিয়ায়। ভিডিওটিতে দেখা গিয়েছিল একজন শিক্ষক তাঁর ছাত্রীকে প্রেমের প্রস্তাব দিচ্ছেন। ছাত্রীও খুব খুশি। কিন্তু এবার দেখা গেল শিক্ষিকাকে ছাত্রের সাথে উদ্দাম নাচ করতে।

সাধারণতঃ শিক্ষয়িত্রী হন মাতৃসমা। শিক্ষয়িত্রীর চোখ হয়তো সবসময় মোটা কাঁচের আড়ালে থাকে না। কিন্তু স্কুলজীবনের শেষে কখনও পড়ন্ত বেলায় যদি দেখা হয়ে যায় তাঁর সাথে, সেই আশীর্বাদের হাত নেমে আসে মাথার উপর। তবে বর্তমানে হিসাবগুলি বড্ড ওলোট-পালোট হয়ে যায় যখন শিক্ষিকার সাথে ছাত্রের উদ্দাম নাচের ভিডিও নেটদুনিয়ায় ভাইরাল হয়। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, ক্লাসরুমের মধ্যেই ‘আশিকি 2’ ফিল্মে অরিজিৎ সিং (Arijit Singh)-এর গাওয়া বিখ্যাত গান ‘তুম হি হো’-র সাথে রোম‍্যান্টিক নাচে মত্ত শিক্ষিকা ও ছাত্র। ছাত্রের পরনে স্কুলের পোশাক থাকলেও শিক্ষিকার পরনে রয়েছে নীল রঙের শাড়ি। সম্ভবতঃ স্কুলের কোনো অনুষ্ঠানে তাঁরা দুজনে এইরকম নাচ করছেন।

শিক্ষিকা-ছাত্র জুটির চিয়ারলিডার হল ক্লাসের অপর ছাত্র-ছাত্রীরা। তারা হাততালি দিয়ে, চিৎকার করে উৎসাহ দিচ্ছে এই জুটিকে। ভিডিওটি ভাইরাল হওয়ার সাথে সাথেই নেটদুনিয়ায় জন্ম হয়েছে বিতর্কের যা অত্যন্ত স্বাভাবিক। অনেকের মতে, ওই শিক্ষিকা ক্লাসরুমের মধ্যে নাচ করে ঠিক করেননি। এতে তাঁর ছাত্রছাত্রীদের উপর প্রভাব পড়তে পারে। অনেকের মতে, ছাত্রছাত্রীদের সাথে শিক্ষক-শিক্ষিকাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক হওয়া উচিত। অযথা শিক্ষিকার সাথে তাঁর ছাত্রের নাচ করার ঘটনাকে অতিরঞ্জিত করা হচ্ছে।

শিক্ষক-শিক্ষিকা, মা-বাবার সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অবশ্যই থাকা উচিত। কিন্তু সেই সম্পর্কে মিশে থাকে শ্রদ্ধা। ভাইরাল হওয়া এই ধরনের ভিডিওর মাধ্যমে সেই শ্রদ্ধায় আঘাত লাগে।

whatsapp logo