Hoop NewsHoop Trending

বৈশাখ মাসে আরো বাড়বে তাপমাত্রা, দক্ষিণবঙ্গের ৫ জেলায় তাপপ্রবাহের পূর্বাভাস

চৈত্র মাস থেকেই গরমে পুড়ছে বাংলা। বৃষ্টি কার্যত নেই বললেই চলে। তীব্র গরমে হাঁসফাঁস অবস্থা পুরো বঙ্গবাসীর। বৈশাখ শুরুতে তাপমাত্রার পারদ চড়চড় করে বেড়েই চলেছে। তীব্র দাবদাহের পর এবার তাপপ্রবাহের পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। আবহাওয়ার রিপোর্ট অনুযায়ী, আগামী ২৪ ঘণ্টায় বাংলার দক্ষিণের পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া এবংদক্ষিণ ২৪ পরগণার বেশকিছু এলাকায় তাপপ্রবাহের সম্ভাবনা।

হাওয়া অফিস আরো জানিয়েছে, বাংলায় এখন তাপমাত্রা বৃদ্ধির পাশাপাশি আগামী কয়েকদিন আকাশে কোন কালো মেঘের উপস্থিতি লক্ষ্য করা যাবে না। তাপমাত্রার পারদ সর্বোচ্চ ৪০ ডিগ্রির ঘরে কাছাকাছি চলে এসেছে। এইভাবে টানা ৭ থেকে আট দিন কলকাতাবাসীর আরো অস্বস্তি বেড়েই চলেছে। এর জেরে শুষ্ক থাকবে আবহাওয়া। তবে আবহাওয়াবিদরা জানিয়েছেন নতুন মাস অর্থাৎ মে মাসের শুরুর দিকে পুরুলিয়া, বীরভূম, বাঁকুড়া, মুর্শিদাবাদ, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং পশ্চিম বর্ধমানে সামান্য বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গের মতো বাংলার উত্তরবঙ্গের আকাশেও এখনই বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। তবে আগামী বুধবার দার্জিলিং এবং কালিম্পং-এ সামান্য বৃষ্টি হলেও হতে পারে। তবে আশার আলো দিয়েছে, আগামী বৃহস্পতিবার এবং শুক্রবার উত্তর এবং দক্ষিণের বেশিরভাগ জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। আর ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বওয়ার সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার সকাল থেকে রৌদ্রজ্জ্বল আকাশ। তীব্র রোদে নাজেহাল সাধারণ মানুষ। কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। রাতের দিকে মূলত পরিষ্কার আকাশ থাকতে পারে বলে। এখনই কলকাতায় আর কোনো কালবৈশাখীর তেমন কোনও পূর্বাভাস নেই।

whatsapp logo