Skin Care Tips: মাত্র ১০ মিনিটে চটজলদি ত্বক ঝকঝকে পরিষ্কার করার টিপস

সামনে বিয়ে বাড়ি হোক কিংবা পার্টি অথবা যদি কোথাও জায়গায় কোন জায়গায় যাওয়ার হয় তাহলে চটজলদি নিজের ত্বককে কি ভাবে গ্লোয়িং করবেন জেনে নিন তার সহজ টিপস আমরা অনেক সময়…

HoopHaap Digital Media

সামনে বিয়ে বাড়ি হোক কিংবা পার্টি অথবা যদি কোথাও জায়গায় কোন জায়গায় যাওয়ার হয় তাহলে চটজলদি নিজের ত্বককে কি ভাবে গ্লোয়িং করবেন জেনে নিন তার সহজ টিপস আমরা অনেক সময় অনেক ক্রিম মেখে ফেলি, আমরা ভাবি, ক্রিম মাখলে কিছুক্ষণ পরে আমাদের দেখতে অনেক সুন্দর লাগবে কিন্তু হিতে বিপরীত হয়, বাজারচলতি নানান ধরনের ব্র্যান্ডেড কিংবা আমাদের স্কিনের মধ্যে গিয়ে ত্বকের আরো ক্ষতি করে দেয়, যার ফলে কিছুক্ষণ পরে আরো বেশী কালো হয়ে যেতে থাকে, তাই বাড়িতে থাকা কয়েকটি সহজ উপাদান দিয়ে চটজলদি আপনার স্কিন কে কি করে ব্রাইট আর টাইট করবেন তা দেখে ফেলুন।

উপকরণ হিসেবে প্রথমেই যা লাগবে তা হল ডিমের সাদা অংশ একটি ডিমের সাদা অংশ নিয়ে নিতে হবে। এরপর এর মধ্যে ২ টেবিল চামচ চালের গুঁড়ো নিতে হবে। তার মধ্যে ১ টেবিল চামচ মধু নিতে হবে এবং প্রয়োজন অনুসারে কাঁচা দুধ নিতে হবে, সমস্ত উপকরণগুলিকে ভাল করে মিশিয়ে নিতে হবে। ভালো করে মেশান হয়ে গেলে মুখ, গলা, পিঠ এর মিশ্রণকে ভালো করে লাগিয়ে নিতে হবে। অন্তত কুড়ি মিনিট এটিকে ভালো করে শুকোতে দিতে হবে। এখন যথেষ্ট গরম পড়ে গেছে, ফ্যান চালিয়ে শুকিয়ে নিতে পারেন।

এর পরে জল দিয়ে ভাল করে ভিজিয়ে নিয়ে এই মিশ্রণটি থেকে তুলে দিতে হবে। তবে তোলার সময় কখনই বেশি ঘষবেন না। বেশি ঘষাঘষি করলে, কিন্তু ত্বকে একেবারে ঝুলে যেতে পারে, তাই পরবর্তী ১০ ঘণ্টার জন্য যদি চান, যে ত্বক একেবারে সুন্দর থাকবে, তাহলে ডিমের এই অসাধারণ ফেসপ্যাকটি তৈরি করে বাড়িতে পরপর সাত দিন লাগাতে পারেন। তাহলে ত্বকের বয়স একেবারে আপনার বয়সের থেকে উল্টোদিকে ছুটবে। তবে একটা জিনিস মাথায় রাখতে হবে জল কিন্তু কোনভাবেই তোয়ালে দিয়ে মোছা যাবে না, সেক্ষেত্রে জলকেও ফ্যানের তলায় দাঁড়িয়ে শুকিয়ে নিতে হবে। তারপর সামান্য ময়েশ্চারাইজার বা কোনরকম ক্রিম নিয়ে মুখে ভালো করে ম্যাসাজ করে নিলেই আপনি একেবারে তৈরি হয়ে যাবেন।