whatsapp channel

গ্রামের মন্দিরে ঠাকুরের মূর্তির পায়ে এক বিষধর সাপ, ভিডিও ভাইরাল ঝড়ের গতিতে

গ্রামেগঞ্জে আনাচে-কানাচে সাপ দেখা খুব একটা বড় ব্যাপার নয়, শহরাঞ্চলে কংক্রিটের জঙ্গলে সাধারণ মানুষ এদিক-ওদিক এসব দেখলে ভয়ে শিউরে ওঠেন তবে গ্রামাঞ্চলের মানুষ এতটা ভয় পাননা। এখনো গ্রামাঞ্চলে অনেক ফাঁকা…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

গ্রামেগঞ্জে আনাচে-কানাচে সাপ দেখা খুব একটা বড় ব্যাপার নয়, শহরাঞ্চলে কংক্রিটের জঙ্গলে সাধারণ মানুষ এদিক-ওদিক এসব দেখলে ভয়ে শিউরে ওঠেন তবে গ্রামাঞ্চলের মানুষ এতটা ভয় পাননা। এখনো গ্রামাঞ্চলে অনেক ফাঁকা জায়গায় সাপ প্রায়ই লক্ষ্য করা যায়। সাপ শহরাঞ্চলেও দেখা যায়না, এমন কথা বললে ভুল হয়, যখন জঙ্গল কেটে কংক্রিটের জঙ্গল তৈরি করা হয়, তখন সাপের বাস্তুহারা হওয়ার ঘটনা প্রায়ই ঘটে থাকে।

Advertisements

তখন নিজের জায়গা থেকে বেরিয়ে শহরাঞ্চলে চলে আসে। সেখানে জনবসতির মধ্যে এসে মানুষের হাতে নয়, তার মৃত্যু হয় আর না হলে সে ভয় পেয়ে মানুষকে কামড়ে দেয়। এমন দুর্ঘটনা প্রায়ই শোনা যায়। গ্রাম অঞ্চলের মানুষের মধ্যে এখনও সাপ নিয়ে নানান রকমের কুসংস্কার বর্তমান রয়েছে। তারা মনে করেন সাপ হলেন মা মনসা। সেই হিসাবে কোন মন্দিরের মধ্যে যদি অজানা কোন কারনেই সাপ দেখা যায় তাহলে তারা কখনোই সাপটি কোনভাবে বিরক্ত করেননা, উল্টে ধুপ ধুনো দিয়ে দুধ দিয়ে তারা পুজো করেন।

Advertisements

তবে সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে প্রত্যন্ত গ্রামের এক কোণে একটি মন্দির রয়েছে মন্দিরের মধ্যে তেমন বিগ্রহ নেই, তবে মন্দিরের ভেতরে ঢুকতেই দেখা মিলল এক কালকেউটের। তবে এই ভিডিওতে খুব বেশি লোকজন দেখা যাচ্ছেনা দেখে মনে হল যে একজন মানুষই ভিডিওটি করে জিনিস সোশ্যাল মিডিয়ায় ছেড়ে দিয়েছেন আর দেওয়ার সাথে সাথেই ভিডিওটি একেবারে ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে।

Advertisements

দেখে নিন ভাইরাল ভিডিও-»

Advertisements

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media