whatsapp channel

Relationship: ছেলেদের এই ৫ বদগুন মেয়েদের জীবন দুর্বিষহ করে তোলে

উৎসব শেষেই বাঙালির দোরগোড়ায় এসে হাজির শীতকাল। সূর্যোদয়ের আগে এবং সূর্যাস্তের পর অনুভূত হচ্ছে ঠান্ডা। সেইসঙ্গে দোসর হচ্ছে ঘন কুয়াশা। আর এখন তো পুরোদস্তুর প্রভাব বিস্তার করে নিয়েছে শীতকাল। তবে…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

উৎসব শেষেই বাঙালির দোরগোড়ায় এসে হাজির শীতকাল। সূর্যোদয়ের আগে এবং সূর্যাস্তের পর অনুভূত হচ্ছে ঠান্ডা। সেইসঙ্গে দোসর হচ্ছে ঘন কুয়াশা। আর এখন তো পুরোদস্তুর প্রভাব বিস্তার করে নিয়েছে শীতকাল। তবে এই শীতকালকে অনেকেই মনে করেন ভালোবাসার মরশুম। বেশীরভাগ বিয়ের লগ্ন থাকে এই শীতকালেই। অনেকেই বিয়ে করার উপযুক্ত সময় বলতে এই শীতকালকেই বেছে নেন। ডিসেম্বর থেকেই শুরু হয় বিবাহের এই মরশুম, চলে মোটামুটি ফেব্রুয়ারির শেষ অর্থাৎ বসন্তকালের শুরুর সময় অবধি।

জীবন নামের লম্বা যাত্রার এক বড় অধ্যায়ের নাম হল সম্পর্ক। সম্পর্ক ছাড়া জীবন অর্থহীন। আর সম্পর্কের সিলমোহর দেয় বিয়ে। একজন পুরুষ বা মহিলার কাছে বিয়ে হল জীবনের একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। এই একটি ঘটনার পর দুটি জীবন বদলে যায় অনেকটাই। বদলে যায় চারপাশ, বদলে যায় জীবনধারা, বদলে যায় সবকিছু। তাই এই পদক্ষেপ নেওয়ার আগে মহিলাদের অনেক বিষয় মাথায় রাখতে হয়। জীবনসঙ্গী হিসেবে কেমন পুরুষ তাদের বেছে নেওয়া উচিত নয়, তাই জানাবো এই নিবন্ধে।

● মিথ্যেবাদী: জীবনসঙ্গী বেছে নেওয়ার আগে তার চরিত্র জেনে রাখা জরুরি। এক্ষেত্রে যেসব পুরুষ মিথ্যে কথা বলে কথায় কথায় মিথ্যে কথা বলে, টেডেট সঙ্গে ভুলেও জীবীন বাঁধা উচিত নয়। এতে জীবন দুর্বিষহ হয়ে উঠবে।

● অকৃতজ্ঞ: সব নারীই তার কাম্য পুরুষের থেকে সব বিষয়ে কৃতজ্ঞতা আশা করে থাকে। তবে অনেক পুরুষের মধ্যেই কৃতজ্ঞতা জানানোর অভ্যেস থাকে না। আর এমন পুরুষের সঙ্গে জীবন বাঁধলে জীবনে সুখের অভাব হতে পারে। তাই তাদের এড়িয়ে চলা শ্রেয়।

● প্রতারক: যেসব পুরুষ তার সঙ্গিনীর থেকে লুকিয়ে অন্য কোনো সম্পর্কে জড়িয়ে পড়ে, কিংবা তাকে ফাঁকি দিয়ে গোপনে কিছু করে সঙ্গিনীর সঙ্গে প্রতারণা করে, সেইসব পুরুষের সঙ্গে ঘর বাঁধলে জীবনে সুখের ঘাটতি ঘটবে।

● আত্মকেন্দ্রিক: কিছু পুরুষ আত্মকেন্দ্রিক হয়ে থাকে। অর্থাৎ, নিজের প্রশংসা, নিজের খামতি, নিজের সুখ, নিজের দুঃখের বাইরে এরা কিছুই চেনে না। তাই এইসব পুরুষের সঙ্গে জীবন বাঁধলে সংসার সুখের হবে না।

● অত্যাচারী: অনেক পুরুষ শারীরিক ও মানসিক দিক থেকে অত্যাচারী হয়। একান্তে বা জনসমক্ষে সঙ্গিনীর উপর অত্যাচার করতে ছাড়ে না অনেকে। যে পুরুষের মধ্যে এমন প্রবণতা আছে, তাদের ব্যক্তিগত জীবন থেকে দূরে রোলহ উচিত।

Disclaimer: প্রতিবেদনটি তথ্যভিত্তিক। বাস্তব জীবনে সব মানুষের চরিত্রের রূপরেখা একরকম হয়না।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা