whatsapp channel

Skin Care: সময় ও খরচ দুটোই বাঁচবে, পার্লারে না গিয়ে বাড়িতে সহজে করুন পেডিকিওর

পুজোর সময় পার্লারে গিয়ে অনেকেই পেডিকিওর-মেনিকিওর করাতে চাইছে না আবার পেডিকিওর-মেনিকিওর করতে প্রচুর খরচ, কেমন হয় যদি বাড়িতেই কয়েকটা উপকরণ দিয়ে চটজলদি আপনি বাড়িতেই করে ফেলতে পারেন পেডিকিওর-মেনিকিওর। বিষয়টা একেবারেই…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

পুজোর সময় পার্লারে গিয়ে অনেকেই পেডিকিওর-মেনিকিওর করাতে চাইছে না আবার পেডিকিওর-মেনিকিওর করতে প্রচুর খরচ, কেমন হয় যদি বাড়িতেই কয়েকটা উপকরণ দিয়ে চটজলদি আপনি বাড়িতেই করে ফেলতে পারেন পেডিকিওর-মেনিকিওর। বিষয়টা একেবারেই মন্দ হয় না, তাই আর দেরি না করে আমাদের Hoophaap দেখে ফেলুন কিভাবে করবেন বাড়িতেই পেডিকিওর-মেনিকিওর খুব সহজে।

Advertisements

বাইরে থেকে এসে প্রথমেই যা করতে হবে, গরম জলে নুন ফেলে বেশ খানিকক্ষণ ডুবিয়ে রাখতে হবে। নুনের মধ্যে আছে অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান থাকে। বর্ষার সঙ্গে শুধু নোংরা নয় নানান রকম ব্যাকটেরিয়া এই ব্যাকটেরিয়াকে আপনার পা,হাত থেকে সহজে দূর করে দেবে। এই নুন তাই গরম জলে অন্তত ১০ মিনিট পা ডুবিয়ে রাখুন, দ্বিতীয় ধাপ হলো তোয়ালে দিয়ে ভালো করে পরিষ্কার করুন। বিশেষ করে পায়ের নখ এবং আঙ্গুলের মাঝে এখানে কিন্তু নোংরা ব্যাকটেরিয়া বাসা বাঁধে।

Advertisements

তারপরে একটি বাসের মধ্যে গরম জল আর বেশ কয়েক টেবিল-চামচ শ্যাম্পু ফেলে দিন। আর তার মধ্যে ফেলে দিন এক টেবিল চামচ বেকিং সোডা ডুবিয়ে বেশ খানিকক্ষণ অন্তত ১৫ মিনিটের জন্য বসে থাকুন। মাঝে মধ্যে ফুট স্ক্রাবার অথবা যদি না থাকে তাহলে কলার ঘষা ব্রাশ দিয়ে আস্তে আস্তে পায়ের গোড়ালি পায়ের পাতা পরিষ্কার করুন কিংবা পুরনো দাঁত মাজার ব্রাশ থাকলে সেটিও ভালো করে ধুয়ে নিয়ে আঙ্গুলের চারিদিক, নখের কোন গুলিকে ভালো করে ঘষে ঘষে পরিষ্কার করুন।

Advertisements

যাদের পায়ের উপরে কালো দাগ বেশি হয়ে যায় অর্থাৎ সূর্যের তাপের টান পড়ে যায় তারা একসঙ্গে পাতিলেবুর রস মিশিয়ে নিতে পারেন, তারপরে পা তুলে নিয়ে তোয়ালে দিয়ে ভালো করে মুছে নিন। এরপর সামান্য নারকেল তেলের সঙ্গে ভিটামিন ই অয়েল ভালো করে মিশিয়ে পায় মাসাজ করুন। সপ্তাহে অন্তত তিন দিন এটি অবশ্যই করুন আর সবসময় রাত্রিবেলা করবেন দেখবেন আপনার পা কিছুদিনের মধ্যেই একেবারে পার্লারের মত যে রকম পেডিকিওর-মেনিকিওর করালে হয়, সেইরকম দেখতে হয়ে গেছে।

Advertisements

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক