whatsapp channel

মনের মানুষকে ঘুরিয়ে আনুন কলকাতার এই ৫টি জায়গায়, অভিমান থাকলে মিটে যাবে

পুজোর সময় মনের মানুষের সঙ্গে যদি দুদন্ডের সময় কাটাতে চান, তাহলে আপনার জন্য ভীষণ উপযুক্ত জায়গা এই পাঁচটি। আমরা কলকাতায় অনেকেই ঠাকুর দেখতে খুব একটা পছন্দ করি না, প্রচন্ড ভিড়ের…

Avatar

Shreya Chatterjee

পুজোর সময় মনের মানুষের সঙ্গে যদি দুদন্ডের সময় কাটাতে চান, তাহলে আপনার জন্য ভীষণ উপযুক্ত জায়গা এই পাঁচটি। আমরা কলকাতায় অনেকেই ঠাকুর দেখতে খুব একটা পছন্দ করি না, প্রচন্ড ভিড়ের জন্য তাদের জন্য এই জায়গাগুলো কিন্তু খুবই ভালো লাগবে। কলকাতা থেকে খুব একটা বেশি দূরে নয়, মোটামুটি ঢিল ছোঁড়া দূরত্বেই রয়েছে প্রত্যেকটি অসাধারণ জায়গা।

আমরা ভাবি বেড়াতে যাবার জন্য অনেক সময় দূরের জায়গাগুলি বুঝি অনেক ভালো। কিন্তু ঘরের কাছেও যে এমন সুন্দর নিরিবিলি জায়গা আছে। যেখানে মনের মানুষের সঙ্গে আপনি একান্ত সময় কাটাতে পারবেন। তা কিন্তু আপনি না জানলে কিছুতেই বিশ্বাস করবেন না, তাই আর দেরি না দেখে নিন পাঁচটি জায়গা যেখানে গেলে আপনি আর আপনার মনের মানুষ কিন্তু নিভৃতে দুদন্দ সময়।

১) প্রিন্সেপ ঘাট থেকে নৌকাভ্রমণ – মনের মানুষকে নিয়ে ঘুরে আসতে পারেন খাস কলকাতার বুকে প্রিন্সেপ ঘাট থেকে। প্রিন্সেপ ঘাট কিন্তু প্রেমের মানুষদের সঙ্গে দুদন্ড সময় কাটানোর জন্য একেবারে উপযুক্ত জায়গা। অনেক প্রেমের সাক্ষী রয়েছে অসাধারণ এই জায়গা, গঙ্গাবক্ষে ঘুরেও আসতে পারেন।

২) নলবন- কলকাতার কংক্রিট এর জঙ্গলে থাকতে থাকতে যদি মনটা একেবারে ভারাক্রান্ত হয়ে যায়, তাহলে দুর্গা পুজোর ফাঁকে সঙ্গীকে নিয়ে ছুটতে চলে যেতে পারেন নলবন। সবুজে ঘেরা লেকে ইচ্ছা করলে দুজনে পাশাপাশি বসে বোর্টিং করতে পারেন।

৩) সায়েন্স সিটির রোপওয়ে – ইচ্ছা করলে ঘুরে আসতে পারেন সাইনসিটি থেকে। পুজোর সময় দুই একটা ছুটি পেলে কাছের মানুষকে নিয়ে চলেই যান, মনে মানুষকে অসাধারণ এই জায়গায়। দুজনে পাশাপাশি হাতে হাত ধরে হাঁটতে মন্দ লাগবে না।

৪) বাগবাজার ঘাট – উত্তর কলকাতার প্রেমে পীঠস্থান বলতে যে জায়গাটি বোঝায় সেটি হল বাগবাজার ঘাট। উত্তর কলকাতা ঠাকুর দেখার পরে যদি দু’দন্ড মনের মানুষের সঙ্গে একটু জিরিয়ে নিতে চান, তাহলে এই জায়গাটি আপনার জন্য ভীষণ উপযুক্ত।

৫) টালা ঝিল পার্ক- আপনার মনের মানুষকে নিয়ে দুদন্ড একটু একাকী সময় কাটানোর জন্য আরেকটি অসাধারণ জায়গা হল টালা ঝিলপাড়।

Avatar

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক