whatsapp channel
Hoop Life

Lifestyle: দোলের দিন ভুল করেও এই কাজগুলি করবেন না, হতে পারে বিপদ

দোল পূর্ণিমার দিন ভুলেও করবেন না এই কাজগুলো। আমাদের প্রতিদিনের ছোট ছোট একেকটি ভুল, কিন্তু আমাদের জীবনে বিপদ ডেকে আনতে পারে। তাই এ বিপদ থেকে যদি রক্ষা পেতে চান, তাহলে অবশ্যই এই ছোট ছোট টোটকাগুলি মাথায় রাখুন। তবে অনেকেই মনে করেন, এগুলি হল সামান্য কুসংস্কার। কিন্তু এগুলি একেবারেই কুসংস্কার নয়, আমাদের আদি পুরুষরা এই ভাবেই কিন্তু জীবন ধারণ করেছেন।

একটু খেয়াল করে দেখবেন, তাদের থেকে আমাদের আজকে জীবনের সমস্যা কিন্তু অনেকটাই বেশি। তাই ছোট ছোট টোটকাগুলিকে কুসংস্কার বলে না ভেবে, যদি মেনে চলেন তাহলে দেখবেন আপনারই ভালো হবে। আমাদের Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস।

দোল পূর্ণিমার দিন কখনোই বেলা অব্দি ঘুমোবে না, উঠে পড়ে স্নান করে বাড়ির ঠাকুরের পুজো করে ফেলুন, তাহলে দেখবেন সারাদিন আপনার কত সুন্দর কাটবে।

দোল পূর্ণিমার দিন কখনোই ছেঁড়া বা নষ্ট হয়ে যাওয়া জামাকাপড় পড়ে দোল খেলা একেবারে উচিত নয়। রং খেলা হলো একটি পবিত্র অনুষ্ঠান। এই পবিত্র অনুষ্ঠানকে কখনোই এই ভাবে নষ্ট করতে নেই।

দোলের দিন অনেকেই রং বা আবির ছাড়াও কাদা দিয়ে ছোড়াছুড়ি করে রং খেলে, কিন্তু দোলের দিন কখনোই রং এইভাবে খেলা উচিত না, নোংরা জিনিস দিয়ে রং খেলা কখনই উচিত নয়। দোলের মতন শুভ জিনিস কে কখনো এভাবে নষ্ট করবেন না।

দোলের দিন ঘরবাড়ি একেবারে নোংরা করে রাখা কখনই উচিত না, যতটা সম্ভব আগের দিন পরিষ্কার চাদর, পরিষ্কার পর্দা এবং ঘরবাড়ি পরিষ্কার করা উচিত।

whatsapp logo