Hoop Life

Guru Purnima: গুরু পূর্ণিমায় যে কাজগুলি করলে অবশ্যই সুফল পাবেন

এই বছর ২৪ শে জুলাই পালিত হতে চলেছে। গুরু পূর্ণিমা হিন্দু ধর্মে পূর্ণিমা তিথিতে গঙ্গাস্নান এবং তার বিশেষ শুভ বলে বর্ণনা করা হয় এই গুরু পূর্ণিমা তিথিতে মহর্ষি বেদব্যাস এর জন্ম হয়। আর সেই উপলক্ষেই এই পূর্ণিমা গুরুপূর্ণিমা নামে পরিচিত।  এই তিথি ব্যাসপূর্ণিমা নামেও পরিচিত। হিন্দু ধর্মের যে আঠারোটি পুরাণের রয়েছে আঠারোটি পুরাণের রচয়িতা হলেন বেদব্যাস।

গুরু পূর্ণিমা তিথি শুরু হচ্ছে ২৩শে জুলাই শুক্রবার সকাল ১০ টা ৪৩ মিনিট থেকে আর সেই সবচেয়ে ২৪শে জুলাই শনিবার ৮ টা ৬ মিনিটে। তবে গুরু পূর্ণিমার শুভ যোগ শুরু হচ্ছে সকাল ৬টা ১২ মিনিট পর্যন্ত এই যোগ থাকবে। তারপর ২৫ শে জুলাই যোগ থাকবে। সকাল ৩টে ১৬ মিনিট পর্যন্ত। এই সময়ের মধ্যে আপনারা যারা যারা শুভ কাজ করতে চান করতে পারেন। গুরু পূর্ণিমার এই যোগ অসাধারণ একটি যোগ মনের সব কামনা বাসনাপূর্ণ হবে, এই সময় কোন কাজ করলে এমনটাই বিশেষজ্ঞের মতে।

গুরু পূর্ণিমার এই যোগে অবশ্যই বৈদিক মন্ত্র জপ করুন। এই দিন বৈদিক মন্ত্র জপ করলে শরীর ভালো থাকে। এছাড়াও পায়েস দান করতে পারেন। গুরু পূর্ণিমার দিন রাতে পায়েস বানিয়ে যদি গুরুকে দান করেন, তাহলে মানসিক শান্তি বজায় থাকে। এছাড়াও বটগাছের পুজো এইসময় করতে পারেন বটগাছের পুজো গুরু পূর্ণিমায় করলে আপনি অনেক ভালো ফল পাবেন।

whatsapp logo