whatsapp channel

Skin Care Tips: রাতে ঘুমোনোর আগে যে ৫টি কাজ করলে ত্বকের রং ফর্সা হবে

সারাদিনের কাজের মাঝেই আমরা অনেক সময় ত্বকের চর্চা করার সময় পাইনা। কিন্তু কেমন হয় রাত্রি বেলা যদি শোয়ার আগে মাত্র পাঁচটি টিপস ফলো করেন, তাহলে কিন্তু আপনি আপনার হারানো রং…

Avatar

সারাদিনের কাজের মাঝেই আমরা অনেক সময় ত্বকের চর্চা করার সময় পাইনা। কিন্তু কেমন হয় রাত্রি বেলা যদি শোয়ার আগে মাত্র পাঁচটি টিপস ফলো করেন, তাহলে কিন্তু আপনি আপনার হারানো রং ফিরে পাবেন। Hoohaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস।

১) প্রথমে ত্বক ভালো করে পরিষ্কার করে নিতে হবে। সেক্ষেত্রে সামান্য কাঁচা দুধ নিয়ে এই দুধের মধ্যে তুলো ভিজিয়ে তুলে ভালো করে মুখে, গলায়, পিঠে, হাতে ভালো করে মুছে নিন। দেখবেন কত ময়লা আপনার তুলোয় উঠে এসেছে।

২) এরপরে ত্বকে লাগান সুন্দর ফেসপ্যাক। তার জন্য ব্যবহার করতে পারেন বেসন, কাঁচা দুধ এবং চালের গুঁড়ো ভাল করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে লাগে অন্তত পাঁচ মিনিট হাতে করে ভালো করে ম্যাসাজ করে ১০ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

৩) টোনার হিসেবে ব্যবহার করতে পারেন গ্রিন টি। গ্রিন টি অসাধারন একটি উপাদান, ভালো করে মুখে লাগিয়ে বেশ খানিকক্ষণ রেখে দিন।

৪) চোখের তলায় ভালো করে অ্যালোভেরা জেল লাগিয়ে নিন। যাদের চোখের তলায় কালো বেশি থাকে, তাদের জন্য এটি অসাধারণ একটি উপাদান। অতিরিক্ত কালো দাগ হলে সঙ্গে সামান্য ভিটামিন ই অয়েল মিশিয়ে নিতে পারেন।

৫) এবার যত্ন নিতে হবে ঠোঁটের। ঠোঁটেও সামান্য পরিমাণে ভ্যাসলিন বা যে কোন কালার ফ্রি লিপবাম এর মধ্যে সামান্য ভিটামিন ই অয়েল মিশিয়ে মিশ্রণটি ঠোঁটের উপরে ভালো করে ম্যাসাজ করে শুয়ে পড়ুন।

whatsapp logo