Hoop Life

Lifestyle: বিয়ের আগের রাতে যে ৫টি কাজ ভুলেও করবেন না

জীবন হল নদীর মতো। জন্ম থেকে মৃত্যু- দীর্ঘ যাত্রাপথ। আর এই লম্বা যাত্রাপথে দেখা হয় অনেকের সাথে, নিতে হয় অনেক গুরুত্বপূর্ণ পদক্ষেপ, হয় নানারকম সব অভিজ্ঞতা। আর সবটুকু নিয়েই গন্তব্যের দিকে এগিয়ে যেতে হয় আমাদের সকলকেই। আর মাঝের এই অধ্যায়ের নাম হল সম্পর্ক। সম্পর্ক ছাড়া জীবন অর্থহীন।

আর একজন পুরুষ বা মহিলার কাছে বিয়ে হল জীবনের একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। এই একটি ঘটনার পর দুটি জীবন বদলে যায় অনেকটাই। বদলে যায় চারপাশ, বদলে যায় জীবনধারা, বদলে যায় সবকিছু। তাই এই পদক্ষেপ নেওয়ার আগে অনেক বিষয় মাথায় রাখতে হয়। বিয়ের আগে বেশ কিছু কাজ করা একদমই উচিত নয়। এই প্রতিবেদনে এমনই কয়েকটি বিষয় নিয়ে আলোচনা করা হবে।

(১) মদ্যপান করা: নেশা আমাদের চিন্তাভাবনা থেকে শারীরিক অভিব্যক্তি সবকিছু বদলে দেয়। মদিরা হল এমনই পানীয়, যা আপনার সবকিছু বদলে দিতে পারে। তাই বিয়ের আগে বর বা কনে যদি মদ্যপান করেন, তাহলে বিয়ের রীতিনীতি পালন করতে গিয়ে ব্যাঘাত ঘটতে পারে। তাই বিয়ের পিঁড়িতে বসার আগে মদ্যপান করা অনুচিত।

(২) হবু সঙ্গী/সঙ্গিনীর সঙ্গে বেশি কথা বলা: বিয়ের আগে হবু স্বামী বা স্ত্রীর সঙ্গে বেশি কথা বলা উচিত নয়। ফোন বা ম্যাসেজ মাধ্যমেও বেশি কথোপকথন সম্পর্কে বিরূপ প্রভাব ফেলতে পারে। আর সেই প্রভাব অনুষ্ঠানে পড়ার সম্ভাবনা প্রবল। তাই বিয়ের আগে একদমই বেশি কথোপকথন নয়।

(৩) প্রাক্তনকে কল করা: বিয়ের দিন প্রাক্তন প্রেমিক বা প্রেমিকাকে ফোন করা একদমই উচিত নয়। এতে নতুন জীবনে মারাত্মক প্রভাব পড়তে পারে। এছাড়া আপনার প্রাক্তন আপনার এই আনন্দের অনুষ্ঠানে এসে ব্যাঘাত ঘটাতে পারে। তাই বিয়ের আগে এই কাজটি একদমই উচিত নয়।

(৪) টেনশন করা: বিয়ে মানেই মাথায় নানারকম চাপ। তবে সেইসব চাপ থেকে বেশি টেনশন করা উচিত নয়। এমনিতেই খালিপেটে রক্তচাপের সমস্যা হয়। তার উপর টেনশন করলে শরীর অসুস্থ হয়ে পড়তে পারে।

(৫) অভিযোগ না করা: বিয়ের কোনো রীতিনীতি বা আদর আপ্যায়নে কোনো ত্রুটি থাকলেও সেই বিষয়ে অভিযোগ করা এই দিনে একদমই উচিত নয়। এতে সম্পর্কে আগামী দিনে বিরূপ প্রভাব পড়তে পারে।

Disclaimer: প্রতিবেদনটি তথ্য ও অনুমানের ভিত্তিতে লিখিত। ব্যক্তিবিশেষে এর প্রভাব ভিন্ন হতে পারে।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা