whatsapp channel
Hoop Life

Lifestyle: যে ৫টি বদভ্যাস না ছাড়লে মা লক্ষ্মীর কৃপা থেকে বঞ্চিত হবেন

মা লক্ষ্মীর কৃপা পাওয়ার জন্য আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু আমরা প্রতিদিন এমন কিছু কিছু জিনিস করে থাকি। যার জন্য কিন্তু মা লক্ষ্মী আপনার ওপরে কৃপা বর্ষণ করতে খানিকটা পিছপা হবেন। তাই আর দেরি না করে চটজলদি দেখে ফেলুন কোন কোন বদভ্যাসগুলো আপনাকে এখনই ত্যাগ করতে হবে।

১) দাঁত দিয়ে কখনো নখ কাটা উচিত না, এতে কিন্তু মা লক্ষ্মী আপনার উপরে যথেষ্ট রুষ্ট হবেন। আমরা অনেক সময় দাঁত দিয়ে নখ কেটে নখ নষ্ট করে ফেলি। মা লক্ষ্মীর কৃপা পেতে এই বদ অভ্যাস আপনাকে আজ থেকেই ত্যাগ করতে হবে।

২) বাড়ির প্রবেশদ্বার অবশ্যই পরিষ্কার রাখুন। জ্যোতির্বিদরা মনে করেন, বাড়ির সামনে যদি ময়লা থাকে তাহলে কখনই পজিটিভ শক্তি আপনার বাড়ীর ভেতর প্রবেশ করতে পারে না। সব সময় নেগেটিভ শক্তিরা আপনার বাড়ির ভেতরে খেলা করে। কিংবা মা লক্ষ্মী ও আপনার বাড়িতে প্রবেশ করতে বাধা প্রাপ্ত হবে। তাই মা লক্ষীকে যদি তুষ্ট করতে চান তাহলে অবশ্যই বাড়ির সামনের ময়লা পরিষ্কার করে ফেলুন।

৩) কখনোই পাওয়া টেনে টেনে হাঁটা উচিত নয়, যদি কোনো শারীরিক সমস্যা থাকে, সে ক্ষেত্রে আলাদা কিন্তু অনেক ব্যক্তি এমন আছে, যাদের বদ অভ্যাস বশত তারা পা টেনে টেনে হাটেন, তাদের ঘরে কিন্তু মা লক্ষ্মী কখনোই আসতে পারবেন না।

৪) জুতো চারিদিকে ছড়িয়ে ছিটিয়ে রাখা কখনই উচিত নয়, জ্যোতিষবিদরা মনে করেন, আপনি যদি ঘরের মধ্যে বা ঘরের বাইরে জুতো চারিদিকে ছড়িয়ে ছিটিয়ে রাখেন। তাহলে কিন্তু মা লক্ষ্মী আপনার বাড়ির ভেতরে প্রবেশ করতে বাধা প্রাপ্ত হবে। তাই মা লক্ষ্মীর যদি কৃপা পেতে চান, তাহলে জুতো রাখার একটি আলাদা জায়গা অবশ্যই রেখে দিন। সহজে যাতে মানুষের ঘরে প্রবেশ করতেই চোখে না পড়ে।

৫) রান্নাঘর সর্বদা পরিষ্কার রাখতে হবে। রান্নাঘরে মা লক্ষ্মীর অবস্থান। রান্নাঘরেই আমরা চাল রাখি, কিন্তু রান্নাঘর যদি কোনভাবে নোংরা করে রাখা হয় তাহলে কিন্তু মা লক্ষ্মী কখনোই আপনার গৃহে প্রবেশ করতে পারবে না।

whatsapp logo