Finance News

Business Idea: নামমাত্র মূলধনে শুরু করুন এই ব্যবসা, অফলাইন অনলাইন দুভাবেই হবেন মালামাল

Advertisements

বর্তমানে বাজারের দিকে তাকিয়ে অনেকেই অর্থ উপার্জনের জন্য ঝুঁকছেন ব্যবসার Business) দিকে। এখন মূল্যবৃদ্ধির বাজারে সব কিছুর দামই অতিরিক্ত। তাই সকলেই কোনো না কোনো পেশায় নিজেকে নিযুক্ত করছেন। বাড়িতে বসেই করা যায় এমন ধরণের কাজ বা ছোটখাটো ব্যবসার সুযোগ খুঁজে থাকেন এখন বহু মানুষ। তবে আগেই যেটা ভাবা হয় সেটা হল, ব্যবসা শুরুর মূলধন থেকে শুরু করে আদৌ টাকা আসবে কিনা বা ব্যবসা আরো কীভাবে বড় করা যায়। এই প্রতিবেদনে থাকছে এমনি এক সহজ উপায় যার মাধ্যমে কম মূলধনে মোটা টাকা উপার্জন করা সম্ভব। সমস্ত তথ্য জানতে এই প্রতিবেদনটি পুরোটা পড়ুন।

বর্তমানে আর্টিফিশিয়াল গয়নার চাহিদা বাজারে উল্লেখযোগ্য ভাবে বাড়ছে। সোনা রূপোর বাজারমূল্য যে হারে তা অনেক সময়ই সাধ্যের বাইরে চলে যায়। তাই সোনা রূপোর দামী গয়নার পরিবর্তে অনেকেই ব্যবহার করে থাকেন কৃত্রিম গয়না। বিভিন্ন আকর্ষণীয় ডিজাইনের এই কৃত্রিম গয়নার দামও হয় অনেক কম। বাজারে তাই কৃত্রিম গয়নার চাহিদা দিন দিন বাড়ছে। বাড়িতে বসে সহজেই এই ধরণের গয়না তৈরি করে ব্যবসা শুরু করা যায়।

জানলে অবাক হবেন, বিশ্বের মধ্যে ভারতে কৃত্রিম গয়নার ব্যবসা সবথেকে বড়। ভারতীয় অর্থনীতিতে ৫.৯ শতাংশ জিডিপি রয়েছে এই ব্যবসার। গয়না আকর্ষণীয় হলে প্রথম থেকেই ভালো লাভ করা সম্ভব। আর যদি হোল সেলারের কাছ থেকে কিনে বিক্রি করা হয় তাহলেও অন্তত ২০-৫০ শতাংশ লাভ রাখা যায়। মাত্র ৫০ হাজার টাকা মূলধন নিয়েও এই ব্যবসা শুরু করা যায়। হোলসেল ব্যবসায়ীর কাছ থেকে পাইকারি মূল্যে গয়না কিনে ব্যবসা শুরু করা যায়। কিংবা সহজেই গয়না বানানো শিখে বাড়িতে নিজেই ব্যবসা শুরু করা যায়।

অনলাইন এবং অফলাইন দুদিকেই লাভ রয়েছে এই ব্যবসায়। বাজারে দোকান দিয়ে কিংবা পাইকারি মূল্যে বিক্রি করা যায় কৃত্রিম গয়না। কিংবা অনলাইনে ব্যবসার ব্র্যান্ডের নাম দিয়ে একটি পেজ খুলেও শুরু করা যায়। অনলাইনেও কৃত্রিম গয়নার ব্যবসা খুব ভালো হয়। বিশেষ করে ডিজাইন ভিন্ন ধরণের বানানো গেলে লাভ হতে বেশি দেরি হবে না।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই